artk
বুধবার, এপ্রিল ১, ২০১৫ ১:২৭

শৈলকুপায় নষ্ট হচ্ছে ইউপি ভবন, অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

media

ঝিনাইদহ: শৈলকুপায় অবহেলায় নষ্ট হচ্ছে কোটি টাকার ইউনিয়ন ভবন। পাশাপাশি ব্যহত হচ্ছে প্রায় ২০ হাজার মানুষের ইউনিয়ন পরিষদ কেন্দ্রিক সেবাকর্ম। অরক্ষিত হয়ে পড়েছে পরিষদ চত্বরে অবস্থিত ৪১ জন শহিদ মুক্তিযোদ্ধার গণকবর। এজন্য দায়ী করা হচ্ছে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন মোল্লাকে।

ইউনিয়ন পরিষদ সূত্রে জানা গেছে, ২০০৬ সালে প্রায় কোটি টাকা ব্যয়ে নির্মিত নতুন ভবন উদ্বোধন হওয়ার পর থেকে নিয়মিত কার্যক্রম চলছিল এ পরিষদ ভবনে। বর্তমান চেয়ারম্যান আমজাদ হোসেন মোল্লা নির্বাচিত হওয়ার পর শপথ গ্রহণের এক মাস না পেরোতেই তিনি দাপ্তরিক কার্যক্রম হাটফাজিলপুর বাজারের একটি মার্কেটে স্থানান্তর করেন।

ইউপি সদস্য নিজাম উদ্দিন নিউজবাংলাদেশকে বলেন, “চেয়ারম্যান নির্বাচিত হওয়ার এক বছর পর থেকেই আমজাদ হোসেন মোল্লা তার ব্যক্তিগত ইটভাটাসহ বিভিন্ন ব্যবসা চালানোর প্রয়োজনে কৌশলে পরিষদের দাপ্তরিক সব ধরনের কার্যক্রম হাটফাজিলপুর বাজারে নিয়ে আসেন।”

মহিলা ইউপি সদস্য আলেয়া বেগম নিউজবাংলাদেশকে বলেন, “চেয়ারম্যান নিজ ক্ষমতাবলে এলাকার জনসেবা ব্যহত করে হাটফাজিলপুর বাজারে অবৈধভাবে পরিষদ চালাচ্ছেন।”

গাংগুটিয়া গ্রামের বাসিন্দা শহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে বলেন, “আবাইপুর বাজারটি ইউনিয়নের মধ্যস্থলে অবস্থিত হওয়ায় আশপাশের বিভিন্ন গ্রামের মানুষের জনসেবামূলক কর্মকান্ড পরিষদ কেন্দ্রিক হলে সবার জন্য সুবিধা হতো।”

তিনি আরো বলেন, “সরকারি নিয়ম-কানুন থোরাই কেয়ার করে চেয়ারম্যান নিজ ক্ষমতার অপব্যবহার করায় অব্যবহৃত কোটি টাকার ভবনটি এখন জুয়াড়ি ও মাদকসেবীদের দখলে। লুটপাট হয়ে যাচ্ছে ভবনের মূল্যবান সামগ্রী।”

তিনি আরো বলেন, “এ অবস্থায় অরক্ষিত হয়ে পড়েছে পরিষদ চত্বরে থাকা আলফাপুর যুদ্ধে নিহত ৪১ শহিদ মুক্তিযোদ্ধার গণকবর।”

এ ইউনিয়নের বাসিন্দা নাজিম মিয়া নিউজবাংলাদেশকে বলেন, “জরুরি প্রয়োজনে চেয়ারম্যানকে ঠিকমত পাওয়া যায় না। তিনি হাটফাজিলপুর বাজার কেন্দ্রিক ইটভাটাসহ বিভিন্ন ব্যবসায় জড়িত থাকেন। ভিজিএফ ও ভিজিডিসহ বিভিন্ন সরকারি অনুদান চেয়ারম্যান ব্যক্তিগত গোডাউনে রেখে সুবিধামতো বিলিবণ্টন করেন।”

কৃপালপুর গ্রামের ইউপি সদস্য আনোয়ার খাঁ, হাটফাজিলপুরের ইকবাল হোসেন, যুগনীর বিল্লাল মুন্সি, মীনগ্রামের রঞ্জু মিয়া, পাঁপাখিয়ার রাবেয়া বেগম ও লক্ষ্মণদিয়া গ্রামের আলেয়া খাতুন নিউজবাংলাদেশকে জানান, তারা সম্বিলিতভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ দিলেও অদৃশ্য কারণে আজ অবধি আলোর মুখ দেখেনি তাদের অভিযোগ।

লক্ষ্মণদিয়া গ্রামের মোহাম্মাদ আলী নিউজবাংলাদেশকে বলেন, “অযতœ-অবহেলায় পড়ে থাকা ৪১ শহিদ মুক্তিযোদ্ধার গণকবরটির এখন বেহালদশা। সংস্কার আর রক্ষণাবেক্ষণ নেই। পরিষদ চত্বরে অবৈধভাবে দোকানঘর তুলে দিয়ে জায়গা দখল করছেন চেয়ারম্যান সমর্থিত দোকানদার বাহারুল ইসলাম।”

তিনি আরো বলেন, “পাহারাদার না থাকায় পরিষদের ভেতরে থাকা মূল্যবান বহু সম্পদ লুটপাট হয়ে যাচ্ছে।”

১১ নং আবাইপুর ইউনিয়নের সচিব রুহুল আমিন নিউজবাংলাদেশকে জানান, তিনি নতুন এসেছেন। তাই আগের কোনো সিদ্ধান্তের কথা তিনি বলতে পারবেন না। তবে তিনি স্বীকার করেন, কোটি টাকার ইউপি ভবনটি ব্যবহারের অভাবে নষ্ট হচ্ছে।

ইউনিয়ন চেয়ারম্যন আমজাদ হোসেন মোল্লা নিউজবাংলাদেশকে বলেন, “আবাইপুর পরিষদে ইন্টারনেট চালানোর জন্য সুবিধামতো লাইন পাওয়া যায় না। এছাড়া একটি রেজুলেশনের মাধ্যমে জনবহুল হাটাবাজার এলাকায় কার্যক্রম চালানো হচ্ছে।”

অরক্ষিত কোটি টাকার সম্পদ নষ্ট হওয়া এবং দোকান বসিয়ে পরিষদের জায়গা দখলের কথা তিনি এড়িয়ে যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সরকার নিউজবাংলাদেশকে বলেন, “অব্যহৃত আবাইপুর ইউনিয়ন পরিষদ ভবনের বিষয়ে বিভিন্ন অভিযোগ এসেছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।”

নিউজবাংলাদেশ.কম/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা