artk
বুধবার, এপ্রিল ১, ২০১৫ ৮:৩৯

বুধবার ইসিতে যাচ্ছে বিএনপির প্রতিনিধি দল

media

 

ঢাকা: ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আলোচনা করতে বুধবার নির্বাচন কমিশনে (ইসি) যাচ্ছে বিএনপির একটি প্রতিনিধি দল। এ আলোচনার ফলাফলের ওপর নির্ভর করছে দলটি নির্বাচনে যাবে কিনা। ইসির কাছে নির্বাচন বিষয়ক কিছু শর্ত দিতেই এ দলটি যাচ্ছে বলে জানা গেছে। বিএনপির পাঁচজন নেতা এ প্রতিনিধি দলে থাকবেন বলে একটি সূত্রে জানায়।

তবে বিএনপির পক্ষ থেকে এ বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। সূত্র জানায়, ‍বুধবার যে কোনো সময় এ দলটি ইসিতে যেতে পারে। এতে স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান অথবা ব্রি. জে. (অব.) আ স ম হান্নান শাহ্‌ নেতৃত্ব দিতে পারেন। এছাড়া প্রতিনিধি দলে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব  হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকারসহ কয়েকজন থাকতে পারেন।

জানা গেছে, এ প্রতিনিধি দলের সঙ্গে ইসির আলোচনার ভিত্তিতেই নির্বাচনে যাওয়া না যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে বিএনপি। প্রার্থী চূড়ান্ত করার বিষয়েও এরপরেই সিদ্ধান্ত নেবেন খালেদা জিয়া।

গত ২৫ মার্চ শত নাগরিক কমিটির ব্যানারে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল সিইসির সঙ্গে সাক্ষাৎ করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ এতে নেতৃত্ব দেন্। তারা মনোনয়নপত্র দাখিলের দিন বাড়ানোর প্রস্তাবসহ ছয়টি দাবি সিইসির কাছে তুলে ধরেন। কিন্তু সিইসি তাদের এসব দাবিকে খুব একটা গুরুত্ব দেননি। পরে সিইসি বলেন, ‘যথেষ্ট সময় দেয়া হয়েছে। আর সময় বাড়ানোর সুযোগ নেই।’

তবে এবারও সিইসি বিএনপির এ প্রতিনিধিদলের কথাকে গুরুত্ব না দিলে সিটি নির্বাচন থেকে বিএনপি সরে আসতে পারে বলে সংশ্লিষ্টরা ধারণা করেন।

নিউজবাংলাদেশ.কম/এমএ/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা