artk
মঙ্গলবার, মার্চ ৩১, ২০১৫ ১১:৫১

বিজেপি বাবরি মসজিদ ধ্বংসের পুরস্কার দিচ্ছে নরসিমাকে!

media

কংগ্রেস নেতা সাবেক প্রধানমন্ত্রী নরসিমা রাওয়ের স্মৃতি স্মারক স্থাপন করতে যাচ্ছে ক্ষমতাসীন বিজেপি! তাও আবার রাজধানী দিল্লিতে!

ভারতীয় রাজনীতিতে চরম বিরোধী মতের দলের পরলোকগত প্রধানমন্ত্রীর প্রতি বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দলের এই ‘সম্মান প্রদর্শনে’ অন্যরকম গন্ধ পাচ্ছেন উত্তর প্রদেশের সংসদীয় কার্য মন্ত্রী আজম খান। তার মতে, এটা অযোধ্যায় বাবরি মসজিদ ধ্বংসে ভূমিকার জন্য নরসিমহাকে পুরস্কার প্রদানের সামিল হবে।

প্রকাশিত সংবাদে জানা গেছে, মোদি সরকার দেশের অর্থনৈতিক সংস্কারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার নরসিমা রাওকে এই সম্মান জানাতে চাচ্ছে।

হিন্দি পত্রিকা নভারত টাইমসের অনলাইন সংস্করণ মঙ্গলবার জানায়, বিজেপি সরকারের ওই উদ্যোগের প্রতিবাদে আজম খান বলেছেন, আমি জানতে পেরেছি কেন্দ্রীয় সরকার নরসিমা রাওয়ের সন্মানে একটি স্মৃতিস্মারক বানাতে যাচ্ছে। এটা আসলে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সঙ্গে গোপন সমঝোতা করে ১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংস করে ৮ ডিসেম্বর সেখানে মন্দিরের ভিত্তি বানিয়ে দেওয়ার পুরস্কার।   

তিনি আরও বলেন, বিজেপি সরকার চাচ্ছে ১৯৯২ সালে তৎকালীন প্রধানমন্ত্রী নরসিমার সঙ্গে আরএসএসের গোপন চুক্তির ফলে অযোধ্যায় যা ঘটেছে- তা যেন ইতিহাসের অংশ হয়ে যায় এবং দিল্লি পর্যটনে আসা দুনিয়ার বিভিন্ন দেশের মানুষের কাছে ওই অবমাননাকর ধ্বংসের বার্তা পৌঁছে দেওয়া।

তিনি বলেন, এ ধরনের কর্মকাণ্ড সমাজে পারষ্পরিক সম্পর্ক নষ্টে ভূমিকা রাখে, কিন্তু সম্পর্ক গড়তে ভূমিকা রাখে না।  

নিউজবাংলাদেশ.কম/একে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা