artk
মঙ্গলবার, মার্চ ৩১, ২০১৫ ১১:০৯

সিটি নির্বাচনে প্রহসনের আলামত দেখা যাচ্ছে: জামায়াত

media

ঢাকা: সিটি করপোরেশন নির্বাচনে আরেকটি প্রহসনের আলামত দেখা যাচ্ছে বলে মন্তব্য করেছে বাংলাদেশ জামায়াত ইসলামী।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, “এ সরকার জনগণের ন্যায্য ভোটাধিকার হরণকারী। গণতন্ত্র হত্যাকারী। সংবিধান লঙ্ঘনকারী। সরকারের জুলুম-নিপীড়নে গোটা দেশ আজ এক ভয়ংকর পরিস্থিতিতে নিপতিত। সরকার নির্বাচনের নামে প্রহসনের আয়োজন করেছে।”

তিনি অভিযোগ করে বলেন, “সরকার সমর্থিত প্রার্থীগণ রাষ্ট্রীয় আনুকূল্য নিয়ে তাদের নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আর ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থীগণ হামলা, মামলা, গ্রেফতার ও গুম হওয়ার আশঙ্কায় নির্বাচনী কার্যক্রমে যথার্থভাবে অংশগ্রহণ তো দূরের কথা, নিজ বাড়িতেও থাকতে পারছেন না।”

দলের এই সেক্রেটারি বলেন, “সরকারের জুলুম নির্যাতন ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে। সারা দেশেই চলছে সরকারের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের তাণ্ডব। গত ২৯ মার্চ রাজশাহী মহানগরী জামায়াতের মজলিসে শূরা সদস্য ও শাহ মখদুম থানা জামায়াতের আমীর ড. আবদুর রহমানের বাড়িতে আওয়ামী লীগ এবং যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করেছে।”
 
তিনি বলেন, “আজও সারা দেশে জামায়াতে ইসলামীসহ ২০ দলীয় জোটের প্রায় দুশ নেতা-কর্মীকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অন্যায়ভাবে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের মধ্যে আছেন রাজশাহী মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট আবু মুহাম্মাদ সেলিম।”

নিউজবাংলাদেশ/আরআর/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা