artk
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ৬:১০

সিরাজগঞ্জে শিল্পী হত্যা মামলায় যাবজ্জীবন ২

media

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে চাঞ্চল্যকর শিল্পী হত্যা মামলার রায়ে নিহতের সাবেক স্বামীসহ দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড, দশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছমাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার বিকেল সোয়া চারটার দিকে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. ইমান আলী শেখ এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলো-সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার কাওরাইল গ্রামের জুলমাত আলীর ছেলে ও নিহত শিল্পীর সাবেক স্বামী রবিউল ইসলাম ও একই এলাকার মোন্নাফ আলীর ছেলে সাইদুল ইসলাম।

মামলা সূত্রে জানা যায়, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার কাওড়াইল গ্রামের রবিউল ইসলামের সাথে ২০০০ সালে বিয়ে হয় একই এলাকার সোলেমান হোসেনের মেয়ে শিল্পী খাতুনের। বিয়ের পর থেকেই শিল্পীর ওপর নির্যাতন শুরু হলে এক পর্যায়ে তাকে অন্যত্র বিয়ে দেয় শিল্পীর পরিবার। ২০০৯ সালের ১২ জুন নানীর বাড়ি যাবার পথে নিখোঁজ হয় সে। নিখোঁজ হওয়ার পরদিন তাড়াশ শ্মশানঘাটে তার লাশ পাওয়া যায়।

এ ঘটনায় রবিউল ও সাইদুলসহ ১০জনকে আসামি করে তাড়াশ থানায় মামলা দায়ের করেন নিহতের পিতা। মামলা তদন্তশেষে সাজাপ্রাপ্ত দুজনকে আসামি করে চার্জশিট দাখিল করা হয়।

এরই পরিপ্রেক্ষিতে সাক্ষ্য প্রমাণ ও আসামিদের জবানবন্দির ভিত্তিতে দুজনকে মঙ্গলবার যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা