artk
সোমবার, অক্টোবার ১৪, ২০১৯ ৬:০১   |  ২৯,আশ্বিন ১৪২৬
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ৩:৩৬

দক্ষিণে মনোনয়নপত্র নিলেন হাজী সেলিম ও সাইদ খোকন

media

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগ নেতা হাজী সেলিম এবং আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাইদ খোকন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

দুপুর সাড়ে ১২টায় রিটার্নিং অফিসার মীর সারোয়ার মোরশেদের হাত থেকে  মনোয়নপত্র সংগ্রহ করেন সাইদ খোকন।

বেলা দেড়টায় মনোনয়নপত্র সংগ্রহ করেন সংসদ সদস্য হাজী সেলিম।

এছাড়া দক্ষিণে আবদুল খালেক নামে আরো একজন ব্যক্তি মনোনয়নপত্র তুছেছেন।

হাজী সেলিম মনোনয়নপত্র সংগ্রহ করতে গিয়ে আচরণবিধি ভঙ্গ করেছেন অভিযোগ করেছেন সাইদ খোকনের সমর্থকরা। তাদের অভিযোগ, হাজী সেলিম পাঁচজনের বেশি লোক নিয়ে মনোনয়নপত্র তুলতে গেছেন। এছাড়া তিনি সংসদ সদস্য পদে বহাল থেকে মনোনয়নপত্র তুলেছেন।

এ বিষয়ে রিটার্নিং অফিসার মীর সারোয়ার মোরশেদ বলেন, “মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে বলা যাবে তিনি প্রার্থী হতে পারেবেন কিনা।”

এর আগে সোমবার পর্যন্ত দুই সিটিতে মেয়র পদে প্রতিন্দ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র সংগ্রহ করেন ২২ জন। এর মধ্যে কেবল সোমবারেই নিয়েছেন সাত জন।

কাউন্সিলর পদে মনোনয়ন পত্র নিয়েছেন ৯৬৭ জন। এর মধ্যে উত্তরে ৩৩১ জন ও দক্ষিণে ৬৩৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। উত্তরে সাধারণ কাউন্সিলর হিসেবে ২৬৯ জন এবং সংরক্ষিত নারী পদপ্রার্থী ১৬৪ জন রয়েছেন। দক্ষিণে সাধারণ কাউন্সিলর হিসেবে ৫৩৪ ও সংরক্ষিতে নারী পদে ১০২ জন মনোনয়নপত্র নিয়েছেন।

সোমবার প্রার্থীরা নিজে উপস্থিত থেকে মনোনয়নপত্র সংগ্রহ করলেও বিএনপি নেতা নাসিরউদ্দিন আহমেদ পিন্টু জেলে থাকায় তার পক্ষে আইনজীবী রফিকুল হক মনোনয়নপত্র সংগ্রহ করেন।

উল্লেখ্য, বিএনপি নেতা সাদেক হোসেন খোকার সঙ্গে একপিট ফোনালাপ ফাঁস হয়ে যাওয়ার পর আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটক করে। ওই ফোনালাপে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে লঅশ ফেলার ষড়যন্ত্র করেছেন বলে অভিযোগ রয়েছে। বর্তমানে তিনি জেলহাজতে রয়েছেন।

নিউজবাংলাদেশ.কম/এমএ/এফএ

পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে অক্টোবরের শেষে: বাণিজ্যমন্ত্রী অমিতকে স্থায়ী বহিষ্কার করলো ছাত্রলীগ ভারতের সাথে হার বাংলাদেশের মেয়েদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে আবরারের বাবা-মা মঙ্গলবার থেকে ৩ দিনের সিএনজি ধর্মঘট ‘বেসিক ব্যাংকের ঘটনায় দুদক চেয়ারম্যানের পদত্যাগ করা উচিত’ অর্থনীতিতে নোবেল পেলেন ভারতীয় বংশোদ্ভূত অভিজিত ব্যানার্জি কুমিল্লায় ব্যবসায়ীকে হত্যার দায়ে ৯ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন আমি কখনোই উল্টো পথে গাড়ি নিয়ে আসি না: প্রধান বিচারপতি ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১০ জন নিহত লক্ষ্মীপূজার আতশবাজির আগুনে মুসলিম যুবকের মৃত্যু কাকরাইলের ‘রাজমনি’ সিনেমা হল বন্ধ হয়ে গেলো পিরোজপুরে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট শুরু মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষে আহত ৬ শাহজালালে সিঙ্গাপুরগামী বিমানের জরুরি অবতরণ আবরার হত্যা : গণস্বাক্ষর নিচ্ছেন শিক্ষার্থীরা শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা করা হয়: ডিএমপি শিশুটির ওপর এ কেমন বর্বরতা ? পুলিশের ওপর বোমা হামলা: দুই ‘জঙ্গি’ গ্রেপ্তার দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা তৃতীয় ‘আমিও স্কিপিং দড়ি দিয়ে পিটিয়েছি’ জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশের পাওনার পরিমাণ বাড়ছে বেড়েই চলেছে পেঁয়াজের দাম চলছে উবার চালকদের ধর্মঘট ইকুয়েডরের জালে আর্জেন্টিনার ৬ গোল তুর্কি হামলায় সিরিয়া থেকে পালাচ্ছে মার্কিন বাহিনী ২৪ উপজেলা-ইউপি-পৌরসভায় চলছে ভোটগ্রহণ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলী! আবরারকে নিয়ে ভারতীয় তরুণীর স্ট্যাটাস ভাইরাল