artk
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ৩:৩৬

দক্ষিণে মনোনয়নপত্র নিলেন হাজী সেলিম ও সাইদ খোকন

media

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগ নেতা হাজী সেলিম এবং আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাইদ খোকন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

দুপুর সাড়ে ১২টায় রিটার্নিং অফিসার মীর সারোয়ার মোরশেদের হাত থেকে  মনোয়নপত্র সংগ্রহ করেন সাইদ খোকন।

বেলা দেড়টায় মনোনয়নপত্র সংগ্রহ করেন সংসদ সদস্য হাজী সেলিম।

এছাড়া দক্ষিণে আবদুল খালেক নামে আরো একজন ব্যক্তি মনোনয়নপত্র তুছেছেন।

হাজী সেলিম মনোনয়নপত্র সংগ্রহ করতে গিয়ে আচরণবিধি ভঙ্গ করেছেন অভিযোগ করেছেন সাইদ খোকনের সমর্থকরা। তাদের অভিযোগ, হাজী সেলিম পাঁচজনের বেশি লোক নিয়ে মনোনয়নপত্র তুলতে গেছেন। এছাড়া তিনি সংসদ সদস্য পদে বহাল থেকে মনোনয়নপত্র তুলেছেন।

এ বিষয়ে রিটার্নিং অফিসার মীর সারোয়ার মোরশেদ বলেন, “মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে বলা যাবে তিনি প্রার্থী হতে পারেবেন কিনা।”

এর আগে সোমবার পর্যন্ত দুই সিটিতে মেয়র পদে প্রতিন্দ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র সংগ্রহ করেন ২২ জন। এর মধ্যে কেবল সোমবারেই নিয়েছেন সাত জন।

কাউন্সিলর পদে মনোনয়ন পত্র নিয়েছেন ৯৬৭ জন। এর মধ্যে উত্তরে ৩৩১ জন ও দক্ষিণে ৬৩৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। উত্তরে সাধারণ কাউন্সিলর হিসেবে ২৬৯ জন এবং সংরক্ষিত নারী পদপ্রার্থী ১৬৪ জন রয়েছেন। দক্ষিণে সাধারণ কাউন্সিলর হিসেবে ৫৩৪ ও সংরক্ষিতে নারী পদে ১০২ জন মনোনয়নপত্র নিয়েছেন।

সোমবার প্রার্থীরা নিজে উপস্থিত থেকে মনোনয়নপত্র সংগ্রহ করলেও বিএনপি নেতা নাসিরউদ্দিন আহমেদ পিন্টু জেলে থাকায় তার পক্ষে আইনজীবী রফিকুল হক মনোনয়নপত্র সংগ্রহ করেন।

উল্লেখ্য, বিএনপি নেতা সাদেক হোসেন খোকার সঙ্গে একপিট ফোনালাপ ফাঁস হয়ে যাওয়ার পর আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটক করে। ওই ফোনালাপে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে লঅশ ফেলার ষড়যন্ত্র করেছেন বলে অভিযোগ রয়েছে। বর্তমানে তিনি জেলহাজতে রয়েছেন।

নিউজবাংলাদেশ.কম/এমএ/এফএ

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ