artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৬:৩০   |  ৩০,আশ্বিন ১৪২৬
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ৩:১৬

নির্যাতনে সাময়িক শান্তি হবে, শেষ রক্ষা হবে না

media

ঢাকা: বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চেীধুরী বলেছেন, “গণতন্ত্র রক্ষার নামে এই সরকার জনগণের ওপর যে নির্যাতন করছে তাতে করে সাময়িক শান্তি পেতে পারে, কিন্তু শেষ রক্ষা হবে না।
 
মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবেরে ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশনের আয়োজনে ‘স্বাধীন সাংবাদিকতা বিপন্ন মানবতা, গণতন্ত্র পূর্ণ প্রতিষ্ঠা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বি. চৌধুরী বলেন, “রাজনৈতিক যে সমস্যা সৃষ্টি হয়েছে তার মূল নায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার জনগণের ওপর যে ‍নির্যাতন করছে তাতে তারা সাময়িক শান্তির মধ্যে থাকতে পারে, কিন্তু শেষ রক্ষা তাদের হবে না।”

তিনি বলেন, “পৃথিবীতে ‍যত রাজনৈতিক সমস্যার সমাধান হয়েছে তার সবগুলোই হয়েছে আলাপ আলোচনার মাধ্যমে। কিন্তু বর্তমান সরকার সংলাপ চায় না। সংলাপের মাধ্যমে সমস্যার সমাধান না হলে দেশে যুদ্ধ বাধার আশঙ্কা আছে।”


অনুষ্ঠানে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি কবি আবদুল হাই শিকদার বলেন, “সরকার সাংবাদিকদের বাক-স্বাধীনতা হরণ করেছে। সাংবাদিক দম্পতি সাগর-রুনিসহ ২৫ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। কিন্তু একজনেরও বিচার হয়নি।”

তিনি আরো বলেন, “সরকারের বিরুদ্ধে যে-ই কথা বলবে তাকেই গুম হত্যা করা হচ্ছে।”

সরকারকে ক্যান্সারের সঙ্গে তুলনা করে তিনি বলেন, “বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিনসহ অনেক মানুষকে সরকারি বাহিনী তুলে নিয়ে গেছে। কিন্তু তারা স্বীকার করছে না। তাই সরকারকে বলবো এসব বাদ দিন, সংলাপে বসুন নির্বাচন দিন।”

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি এস এম নজরুল ইসলাম, বিএফইউজের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/টিএ/এফএ

২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ আমাদের মধ্যেও দালাল শ্রেণি আছে: গয়েশ্বর বিকেলে পরবর্তী অবস্থান জানাবেন বুয়েট শিক্ষার্থীরা কবি হাফিজের স্মরণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আবরার হত্যার আসামি সাদাত গ্রেপ্তার মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষক নিহত রাত জাগা মানুষের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি সম্রাট ১০ দিনের রিমান্ডে, আরমানের ৫ দিন মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার ৫ রাজাকারের মৃত্যুদণ্ড ভেঙে যাচ্ছে সিদ্দিক-মিমের সংসার ওসি-ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৫০ কোটি টাকা পাচারের অভিযোগ পাকিস্তানের ‘গাঢ় ধূসর’ তালিকায় পড়ার সম্ভাবনা গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন কাছাকাছি অফিস নিয়ে ফেসবুকের কর্মী ভাগিয়ে নিচ্ছে টিকটক চীনে রক্ত ‘চোরাচালান’ বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায়