artk
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ৩:১৬

নির্যাতনে সাময়িক শান্তি হবে, শেষ রক্ষা হবে না

media

ঢাকা: বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চেীধুরী বলেছেন, “গণতন্ত্র রক্ষার নামে এই সরকার জনগণের ওপর যে নির্যাতন করছে তাতে করে সাময়িক শান্তি পেতে পারে, কিন্তু শেষ রক্ষা হবে না।
 
মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবেরে ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশনের আয়োজনে ‘স্বাধীন সাংবাদিকতা বিপন্ন মানবতা, গণতন্ত্র পূর্ণ প্রতিষ্ঠা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বি. চৌধুরী বলেন, “রাজনৈতিক যে সমস্যা সৃষ্টি হয়েছে তার মূল নায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার জনগণের ওপর যে ‍নির্যাতন করছে তাতে তারা সাময়িক শান্তির মধ্যে থাকতে পারে, কিন্তু শেষ রক্ষা তাদের হবে না।”

তিনি বলেন, “পৃথিবীতে ‍যত রাজনৈতিক সমস্যার সমাধান হয়েছে তার সবগুলোই হয়েছে আলাপ আলোচনার মাধ্যমে। কিন্তু বর্তমান সরকার সংলাপ চায় না। সংলাপের মাধ্যমে সমস্যার সমাধান না হলে দেশে যুদ্ধ বাধার আশঙ্কা আছে।”


অনুষ্ঠানে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি কবি আবদুল হাই শিকদার বলেন, “সরকার সাংবাদিকদের বাক-স্বাধীনতা হরণ করেছে। সাংবাদিক দম্পতি সাগর-রুনিসহ ২৫ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। কিন্তু একজনেরও বিচার হয়নি।”

তিনি আরো বলেন, “সরকারের বিরুদ্ধে যে-ই কথা বলবে তাকেই গুম হত্যা করা হচ্ছে।”

সরকারকে ক্যান্সারের সঙ্গে তুলনা করে তিনি বলেন, “বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিনসহ অনেক মানুষকে সরকারি বাহিনী তুলে নিয়ে গেছে। কিন্তু তারা স্বীকার করছে না। তাই সরকারকে বলবো এসব বাদ দিন, সংলাপে বসুন নির্বাচন দিন।”

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি এস এম নজরুল ইসলাম, বিএফইউজের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/টিএ/এফএ

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ