artk
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ২:১৯

যুক্তরাষ্ট্রে শিশুসন্তানকে হত্যার দায় থেকে ২৩ বছর পর মুক্তি

media

যুক্তরাষ্ট্রে গোয়েন্দা কর্মকর্তার দুর্নীতিতে ২৩ বছর পর নিজের শিশুসন্তানকে হত্যার অভিযোগ থেকে মুক্তি পেয়েছেন এক নারী। এই দীর্ঘ সময়  ডেবরা মিল্ক (৫১) নামের জার্মান বংশোদ্ভূত ওই নারীকে মৃত্যুদণ্ডাদেশ বয়ে বেড়াতে হয়। খবর এএফপির।

গতকাল সোমবার দণ্ডাদেশ থেকে নিষ্কৃতি দিয়ে মামলাটি খারিজ করেন আদালত।

দুর্নীতিগ্রস্ত ওই গোয়েন্দা কর্মকর্তার নাম আরমান্ডো স্যালডেট। আদালতে শপথ নিয়ে মিথ্যা সাক্ষ্য দেওয়ার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে।

এএফপি জানায়, ১৯৯০ সালে অ্যারিজোনায় ডেবরা মিল্কের চার বছর বয়সী ছোট ছেলেকে মাথার পেছনে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায়  জার্মান বংশোদ্ভূত ওই নারীর বিরুদ্ধে নিজের শিশুসন্তানকে হত্যার অভিযোগ আনা হয়।

উচ্চপদস্থ তদন্ত কর্মকর্তার দাবি, এমন অসমর্থিত প্রমাণের ওপর ভিত্তি করে তাঁকে মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়েছিল। কিন্তু দীর্ঘদিন ধরে আরমান্ডো স্যালডেটের দুষ্কর্ম আড়ালে ঢাকা পড়ে থাকলেও উচ্চতর তদন্তে সত্য প্রকাশিত হয়।

মিল্ক ২০১৩ সাল থেকে জামিনে ছিলেন। প্রায় দুই দশকের বেশি সময় মৃত্যু পরোয়ানা বয়ে বেড়ানোর পর, দুই বছর আগে রায়ের বিরুদ্ধে তিনি আপিল করেন। তখন প্রধান তদন্ত কর্মকর্তার ‘গুরুতর ভুল’ প্রমাণ হওয়ায় তাঁকে মুক্তি দেন আদালত।

গত চার দশকের মধ্যে যুক্তরাষ্ট্রে তিনি একমাত্র নারী, যিনি মৃত্যুদণ্ডাদেশ পাওয়ার পর মুক্তি পেলেন।

নিউজবাংলাদেশ.কম/এসজে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা