artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১:২৭   |  ২,কার্তিক ১৪২৬
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ২:১৯

যুক্তরাষ্ট্রে শিশুসন্তানকে হত্যার দায় থেকে ২৩ বছর পর মুক্তি

media

যুক্তরাষ্ট্রে গোয়েন্দা কর্মকর্তার দুর্নীতিতে ২৩ বছর পর নিজের শিশুসন্তানকে হত্যার অভিযোগ থেকে মুক্তি পেয়েছেন এক নারী। এই দীর্ঘ সময়  ডেবরা মিল্ক (৫১) নামের জার্মান বংশোদ্ভূত ওই নারীকে মৃত্যুদণ্ডাদেশ বয়ে বেড়াতে হয়। খবর এএফপির।

গতকাল সোমবার দণ্ডাদেশ থেকে নিষ্কৃতি দিয়ে মামলাটি খারিজ করেন আদালত।

দুর্নীতিগ্রস্ত ওই গোয়েন্দা কর্মকর্তার নাম আরমান্ডো স্যালডেট। আদালতে শপথ নিয়ে মিথ্যা সাক্ষ্য দেওয়ার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে।

এএফপি জানায়, ১৯৯০ সালে অ্যারিজোনায় ডেবরা মিল্কের চার বছর বয়সী ছোট ছেলেকে মাথার পেছনে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায়  জার্মান বংশোদ্ভূত ওই নারীর বিরুদ্ধে নিজের শিশুসন্তানকে হত্যার অভিযোগ আনা হয়।

উচ্চপদস্থ তদন্ত কর্মকর্তার দাবি, এমন অসমর্থিত প্রমাণের ওপর ভিত্তি করে তাঁকে মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়েছিল। কিন্তু দীর্ঘদিন ধরে আরমান্ডো স্যালডেটের দুষ্কর্ম আড়ালে ঢাকা পড়ে থাকলেও উচ্চতর তদন্তে সত্য প্রকাশিত হয়।

মিল্ক ২০১৩ সাল থেকে জামিনে ছিলেন। প্রায় দুই দশকের বেশি সময় মৃত্যু পরোয়ানা বয়ে বেড়ানোর পর, দুই বছর আগে রায়ের বিরুদ্ধে তিনি আপিল করেন। তখন প্রধান তদন্ত কর্মকর্তার ‘গুরুতর ভুল’ প্রমাণ হওয়ায় তাঁকে মুক্তি দেন আদালত।

গত চার দশকের মধ্যে যুক্তরাষ্ট্রে তিনি একমাত্র নারী, যিনি মৃত্যুদণ্ডাদেশ পাওয়ার পর মুক্তি পেলেন।

নিউজবাংলাদেশ.কম/এসজে

হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা আমি তো আসলে মরেই গিয়েছিলাম: ওবায়দুল কাদের কঠোরভাবে নিয়ম মানুন, ইউজিসিকে প্রধানমন্ত্রী গাড়ি নিবন্ধনে জালিয়াতি: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা ট্রাম্পের চিঠি ‘ডাস্টবিনে ছুঁড়ে ফেলেছিলেন’ এরদোয়ান গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক! ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে আবরারের ভাই পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন পরীক্ষার হলে ঢুকে ২০ ছাত্রের চুল কেটে দিলেন মাদরাসা অধ্যক্ষ আনোয়ারায় অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান যুদ্ধাপরাধ: রাজশাহীর টিপু সুলতানের রায় যে কোনো দিন আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের