artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১:৩৫   |  ২,কার্তিক ১৪২৬
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ২:০৮

দেশি-বিদেশি গোষ্ঠী ষড়যন্ত্র করছে

media

ঢাকা: দেশের অগ্রগতি থামিয়ে দিতে দেশি-বিদেশি স্বার্থবাদী গোষ্ঠী ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের সাম্যবাদী দলের সভাপতি দিলীপ বড়ুয়া।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশের সাম্যবাদী দল আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা এবং সাম্প্রদায়িকতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
 
তিনি বলেন, “বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, হরতাল অবরোধ করে, ককটেল মেরে, পেট্রল বোমা দিয়ে মানুষ পুড়িয়ে কোনোভাবেই দেশের অগ্রগতি থামিয়ে দেয়া যাবে না। মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করা যাবে না।”

অনুষ্ঠানে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও  প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আব্দুল সোবহান গোলাপ বলেন, “প্রধানমন্ত্রী  শেখ হাসিনা যখন নিজামী, বাচ্চু রাজাকার সাঈদীসহ   যুদ্ধাপরাধীদের, মানবতাবিরোধীদের বিচার করছে তখন তিনি (বেগম খালেদা জিয়া) তাদেরকে এবং তার দুর্নীতিবাজ ছেলেকে বাঁচানোর জন্য আজকে দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছেন।”

তিনি বলেন, “যখন বিশ্বের বুকে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি গড়ে উঠছে বিশ্বের বুকে বাংলাদেশ উন্নতির স্বীকৃতি পাচ্ছে ঠিক তখন বিএনপি জোট হরতাল অবরোধ করে মানুষ পুড়িয়ে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে।”

জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া বলেন, “হরতাল-অবরোধ অগ্নিসংযোগের যে রাজনীতি তার গ্রহণযোগ্যতা জনগণের মাঝে নেই। তারপরও তারা এই ধ্বংসাত্মক কর্মসূচি দিয়ে যাচ্ছে।”

সিটি করপোরেশন নির্বাচনের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, “বর্তমানে বিএনপি একটি দ্বিধান্বিত অবস্থানে আছে। তাদেরকে বলবো বোমাবাজির রাজনীতি ছাড়ুন এবং গণতন্ত্রের রাজনীতিতে আসুন।”

আলোচনা সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রধনমন্ত্রীর বিশেষ সহকারী আবুল সোবহান গোলাপ, জাতীয় পার্টির (মঞ্জু) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম খান, এম.এল এর কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট বিরেন সাহা প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/টিএ/এফএ

হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা আমি তো আসলে মরেই গিয়েছিলাম: ওবায়দুল কাদের কঠোরভাবে নিয়ম মানুন, ইউজিসিকে প্রধানমন্ত্রী গাড়ি নিবন্ধনে জালিয়াতি: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা ট্রাম্পের চিঠি ‘ডাস্টবিনে ছুঁড়ে ফেলেছিলেন’ এরদোয়ান গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক! ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে আবরারের ভাই পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন পরীক্ষার হলে ঢুকে ২০ ছাত্রের চুল কেটে দিলেন মাদরাসা অধ্যক্ষ আনোয়ারায় অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান যুদ্ধাপরাধ: রাজশাহীর টিপু সুলতানের রায় যে কোনো দিন আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের