artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৬:২৫   |  ৩০,আশ্বিন ১৪২৬
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ১:৫৫

টিটিপি প্রধান নিহত!

media

জঙ্গিসংগঠন তেহরিক-ই-তালেবানের (টিটিপি) প্রধান মোল্লা ফজলুল্লাহ নিহত হয়েছেন বলে দাবি করেছে পাকিস্তান। তবে টিটিপি পাকিস্তানের এ দাবিকে ভিত্তিহীন বলে নাকচ করে দিয়েছে।

দেশটির গোলযোগপূর্ণ খাইবার উপজাতি এলাকায় গত সপ্তাহের শেষ দিকে চালানো বিমান হামলায় মোল্লা ফজলুল্লাহ গুরুতর আহত হয়ে মারা গেছেন বলে ধারণা করছে পাকিস্তান কর্তৃপক্ষ। ওই এলাকায় স্থল ও আকাশপথে চালানো হামলায় কমপক্ষে ৮০ জন জঙ্গি নিহত ও শতাধিক আহত হয়েছে বলে দেশটির সেনাবাহিনী দাবি করেছে। ওই ঘটনায় সাত সেনাও নিহত হন। পিটিআই।

পাকিস্তানের নিরাপত্তা সূত্রগুলোর ধারণা সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ফজলুল্লাহ নিহত হতে পারেন। খাইবার-পাখতুনখাওয়ার গভর্নর মেহতাব খান আব্বাসি গতকাল বলেন, ফজলুল্লাহর নিহত হওয়ার তথ্যের সত্যতা আগামী কয়েক দিনের মধ্যে নিশ্চিত হওয়া যাবে।

এদিকে, টিটিপির মুখপাত্র মোহাম্মদ খোরাসানি এই খবর নাকচ করেছেন। তিনি বলেন, "তালেবান প্রধানের নিহত হওয়ার বিষয়ে যেসব খবর আসছে, তা পুরোপুরি ভিত্তিহীন।"

উল্লেখ্য, মার্কিন ড্রোন হামলায় হাকিমুল্লাহ মেহসুদ নিহত হওয়ার পর তাঁর উত্তরসূরি হিসেবে ২০১৩ সালে টিটিপি প্রধানের দায়িত্ব পান ফজলুল্লাহ। `রেডিও মোল্লা` নামে পরিচিত ফজলুল্লাহকে গত বছরের ডিসেম্বরে পেশোয়ারের একটি স্কুলে রক্তক্ষয়ী হামলার প্রধান পরিকল্পনাকারী বলে মনে করা হয়। ওই হামলায় ১৫৪ জন মারা গিয়েছিল, যাদের মধ্যে অধিকাংশই ছিল ওই স্কুলের শিক্ষার্থী।

নিউজবাংলাদেশ.কম/এসজে

২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ আমাদের মধ্যেও দালাল শ্রেণি আছে: গয়েশ্বর বিকেলে পরবর্তী অবস্থান জানাবেন বুয়েট শিক্ষার্থীরা কবি হাফিজের স্মরণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আবরার হত্যার আসামি সাদাত গ্রেপ্তার মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষক নিহত রাত জাগা মানুষের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি সম্রাট ১০ দিনের রিমান্ডে, আরমানের ৫ দিন মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার ৫ রাজাকারের মৃত্যুদণ্ড ভেঙে যাচ্ছে সিদ্দিক-মিমের সংসার ওসি-ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৫০ কোটি টাকা পাচারের অভিযোগ পাকিস্তানের ‘গাঢ় ধূসর’ তালিকায় পড়ার সম্ভাবনা গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন কাছাকাছি অফিস নিয়ে ফেসবুকের কর্মী ভাগিয়ে নিচ্ছে টিকটক চীনে রক্ত ‘চোরাচালান’ বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায়