artk
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ১:৪৮

আন্দোলন ‘জনবিচ্ছিন্ন’, তাই দলত্যাগ

media

দিনাজপুর: রাজনৈতিক ‘জনবিচ্ছিন্ন’ আন্দোলন চালিয়ে নেতাকর্মীদের বিপন্নতার মুখে ঠেলে দেয়ার প্রতিবাদে দল ছাড়ার ঘোষণা দিলেন দিনাজপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সদস্য সৈয়দ জাকির হোসেন বাবু।

সোমবার গণমাধ্যমে নিজের স্বাক্ষরযুক্ত সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে তিনি এ ঘোষণা দেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, “চলমান ২০ দলীয় জোটের আন্দোলন কর্মসূচি সরকারকে দুর্বল বা পতনের দিকে না নিয়ে বরং সরকারকে এ আন্দোলন দমন করতে সহায়তা করছে। আজ শত শত নেতাকর্মী গুম-খুন ও নিখোঁজ, হাজার হাজার নেতাকর্মী কারাগারে, লাখ লাখ নেতাকর্মী সমর্থক পরিবার ও ঘরছাড়া হয়ে মানবেতর জীবনযাপন করছে।”

বিএনপির অযৌক্তিক আন্দোলন ও নেতৃত্বের দুর্বলতার কারণে সরকার আজ বেপোরোয়া হয়ে উঠছে। সরকার এই আন্দোলনকে কোনো পাত্তা না দিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে চিহ্নিত করছে। সরকারের মারমুখী অবস্থানে বিএনপি নেতাকর্মীরা বর্তমানে অসহায় ও বিপন্ন হয়ে পড়েছে, তবুও কেন্দ্রীয় নেতৃত্ব বাস্তবতাকে উপলব্ধি না করে দল ও জনসম্পৃক্ততাহীন কর্মসূচি একগুয়েমীভাবে চালিয়ে যাচ্ছে, যে কারণে জনসম্পৃক্ততাহীন আন্দোলন ও সংগ্রামের সঙ্গে আমি সৈয়দ জাকির হোসেন বাবু, সাধারণ সম্পাদক, পৌর বিএনপি ও সদস্য জেলা বিএনপি পদ-পদবী সহ সকল প্রকার সম্পর্ক ছিন্ন করছি। আমার সঙ্গে এখন থেকে আর বিএনপির রাজনৈতিক কোনো কর্মকাণ্ডের সম্পৃক্ততা থাকবে না।”

উল্লেখ্য, চলমান আন্দোলনে জেলা ও পৌর বিএনপির বেশ কয়েকজন নেতা আটক হলেও সৈয়দ জাকির হোসেন বাবু কখনো আটক হননি। তবে তার নামে মামলা রয়েছে। দিনাজপুরে বর্তমানে জেলা বিএনপির সভাপতি লুৎফর রহমান মিন্টু, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান, জেলা ছাত্রদলের আহ্বায়ক মোস্তফা কামাল মিলনসহ বেশ কয়কজন নেতা জেলহাজতে রয়েছেন।

নিউজবাংলাদেশ.কম/এফএ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা