artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১:৩৫   |  ২,কার্তিক ১৪২৬
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ১:৪৮

আন্দোলন ‘জনবিচ্ছিন্ন’, তাই দলত্যাগ

media

দিনাজপুর: রাজনৈতিক ‘জনবিচ্ছিন্ন’ আন্দোলন চালিয়ে নেতাকর্মীদের বিপন্নতার মুখে ঠেলে দেয়ার প্রতিবাদে দল ছাড়ার ঘোষণা দিলেন দিনাজপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সদস্য সৈয়দ জাকির হোসেন বাবু।

সোমবার গণমাধ্যমে নিজের স্বাক্ষরযুক্ত সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে তিনি এ ঘোষণা দেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, “চলমান ২০ দলীয় জোটের আন্দোলন কর্মসূচি সরকারকে দুর্বল বা পতনের দিকে না নিয়ে বরং সরকারকে এ আন্দোলন দমন করতে সহায়তা করছে। আজ শত শত নেতাকর্মী গুম-খুন ও নিখোঁজ, হাজার হাজার নেতাকর্মী কারাগারে, লাখ লাখ নেতাকর্মী সমর্থক পরিবার ও ঘরছাড়া হয়ে মানবেতর জীবনযাপন করছে।”

বিএনপির অযৌক্তিক আন্দোলন ও নেতৃত্বের দুর্বলতার কারণে সরকার আজ বেপোরোয়া হয়ে উঠছে। সরকার এই আন্দোলনকে কোনো পাত্তা না দিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে চিহ্নিত করছে। সরকারের মারমুখী অবস্থানে বিএনপি নেতাকর্মীরা বর্তমানে অসহায় ও বিপন্ন হয়ে পড়েছে, তবুও কেন্দ্রীয় নেতৃত্ব বাস্তবতাকে উপলব্ধি না করে দল ও জনসম্পৃক্ততাহীন কর্মসূচি একগুয়েমীভাবে চালিয়ে যাচ্ছে, যে কারণে জনসম্পৃক্ততাহীন আন্দোলন ও সংগ্রামের সঙ্গে আমি সৈয়দ জাকির হোসেন বাবু, সাধারণ সম্পাদক, পৌর বিএনপি ও সদস্য জেলা বিএনপি পদ-পদবী সহ সকল প্রকার সম্পর্ক ছিন্ন করছি। আমার সঙ্গে এখন থেকে আর বিএনপির রাজনৈতিক কোনো কর্মকাণ্ডের সম্পৃক্ততা থাকবে না।”

উল্লেখ্য, চলমান আন্দোলনে জেলা ও পৌর বিএনপির বেশ কয়েকজন নেতা আটক হলেও সৈয়দ জাকির হোসেন বাবু কখনো আটক হননি। তবে তার নামে মামলা রয়েছে। দিনাজপুরে বর্তমানে জেলা বিএনপির সভাপতি লুৎফর রহমান মিন্টু, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান, জেলা ছাত্রদলের আহ্বায়ক মোস্তফা কামাল মিলনসহ বেশ কয়কজন নেতা জেলহাজতে রয়েছেন।

নিউজবাংলাদেশ.কম/এফএ

হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা আমি তো আসলে মরেই গিয়েছিলাম: ওবায়দুল কাদের কঠোরভাবে নিয়ম মানুন, ইউজিসিকে প্রধানমন্ত্রী গাড়ি নিবন্ধনে জালিয়াতি: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা ট্রাম্পের চিঠি ‘ডাস্টবিনে ছুঁড়ে ফেলেছিলেন’ এরদোয়ান গণভবনে যাবেন না যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক! ঢাকা কলেজ ছেড়ে কুষ্টিয়া সরকারি কলেজে আবরারের ভাই পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন পরীক্ষার হলে ঢুকে ২০ ছাত্রের চুল কেটে দিলেন মাদরাসা অধ্যক্ষ আনোয়ারায় অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান যুদ্ধাপরাধ: রাজশাহীর টিপু সুলতানের রায় যে কোনো দিন আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের