artk
সোমবার, অক্টোবার ১৪, ২০১৯ ৬:০৬   |  ২৯,আশ্বিন ১৪২৬
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ১:০৬

নিউজিল্যান্ড ৪০ ওভারে ২৬৯/৫

media

আপডেট ১১:

৪০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৬৯ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ১৮ বলে ২৯ রান দরকার তাদের।

আপডেট ১০:

৩৫ ওভার শেষে চার উইকেটে ২৩২ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। দলকে দ্রুত জয়ের দিকে নিয়ে যাচ্ছেন কোরি অ্যান্ডারসন ও গ্রান্ট এলিয়ট।

আপডেট ৯:

৩১.১ ওভারে চার উইকেট হারিয়ে ২০৪ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। জয় থেকে ৯৫ রান দূরে তারা।

আপডেট ৮:

২৭.১ ওভারে চার উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ২৬ রানে এলিয়ট আর ১৯ রানে অ্যান্ডারসন ব্যাট করছেন। জয় থেকে ১১৯ রান দূরে কিউইরা।

আপডেট ৭:

২৪ ওভারি শেষে চার উইকেটে ১৬৫ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ব্যাট করছেন কোরি অ্যান্ডারসন ১০ ও গ্রান্ট এলিয়ট ১৯। জয়ের জন্য বাকি ১৯ ওভারে ১৩৩ রান দরকার কিউইদের। আর দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছয় উইকেট।

আপডেট ৬:

২২তম ওভারের চতুর্থ বলে চতুর্থ উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড। দারুণ খেলতে থাকা রস টেলরকে ফিরিয়েছেন জেপি ডুমিনি। ডি ককের হাতে ক্যাচ দিয়ে ফেরেন কিউই টপ অর্ডার ব্যাটসম্যান। দলের ১৪৯ রানে। জয় থেকে ১৪৯ রানে দূরে থাকতে। ১৪ রান করে এক প্রান্তে অপরাজিত গ্রান্ট এলিয়ট। অপর প্রান্তে নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে এসেছেন কোরি অ্যান্ডারসন।

আপডেট ৫:

১৯ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ১৪০ রান। ব্যাট করছেন টেলর ২৯ ও এলিয়ট ৬। জয়ের জন্য এখনো ১৫৮ রান দরকার নিউজিল্যান্ডের।

আপডেট ৪:

১৮ ওভারের প্রথম বলে দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হয়েছেন মার্টিন গাপটিল। ৪ রানে ব্যাট করছেন গ্রান্ট এলিয়ট ও ২৩ রানে রস টেলর। জয়ের জন্য এখনো ১৬৫ রান দরকার নিউজিল্যান্ডের।

আপডেট ৩:

ইনিংসের নবম ওভারের পঞ্চম বলে মরনে মরকেলের দ্বিতীয় শিকার কেন উইলিয়ামসন। ১১ বলে ৬ রান করে পুল করতে গিয়ে বোল্ড আউট হন তিনি। দলীয় ৮১ রানের মাথায়।

এ প্রতিবেদন লেখার সময় ১০.৩ ওভারে দুই উইকেট হারিয়ে ৯৩ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ব্যাট করছেন মার্টিন গাপটিল ও রস টেলর।

আপডেট ২:

ইনিংসের সপ্তম ওভারে এসে সফলতা পেয়েছে দক্ষিণ আফ্রিকা। ৬.১ ওভারে ভয়ংকর হয়ে ওঠা ব্রেন্ডন ম্যাককুলামকে ডেল স্টেইনের হাতে ক্যাচ বানান মরনে মরকেল। দলীয় ৭১ রানের সময়। ২৬ বলে ৫৯ রান করেন বি-ম্যাক। তার ইনিংসটিতে চারটি ছক্কা ও আটটি চারের মার ছিল।

আপডেট ১:
এর আগে মঙ্গলবার অকল্যান্ডের ইডেন পার্কে বৃষ্টিবিঘ্নিত প্রথম সেমিফাইনালে পরিসর কমা ম্যাচে নির্ধারিত ৪৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। পরে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে নিউজিল্যান্ডের লক্ষ্য নির্ধারণ করা হয় ২৯৮।

টস জিতে ব্যাটিং নেয়া দক্ষিণ আফ্রিকার শুরুটা সুখকর হয়নি। ইনিংসের চতুর্থ ওভারেই ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হন হাশিম আমলা (১০)। স্কোরবোর্ডে তখন ২১ রান। ১০ রান বাদে সেই বোল্টেরই দ্বিতীয় শিকার আরেক ওপেনার কুইন্টন ডি কক (১৪)।

তৃতীয় উইকেটে ফ্যাফ ডু প্লেসিস ও রিলে রুশো সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন। তারা দুজন বিচ্ছিন্ন হওয়ার আগ পর্যন্ত স্কোরবোর্ডে ৮৩ রান যোগ করেন। রুশো ৩৯ রান করে কোরি অ্যান্ডারসনের শিকার হন। ২৭ ওভারের প্রথম বলে দলীয় ১১৪ রানের সময়।

এরপর ফ্যাফ ডু প্লেসিস ও ডি ভিলিয়ার্স দলকে প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ করেন। চতুর্থ উইকেটে ১২.১ ওভার ব্যাট করে দলকে ১০৩ রান উপহার দেন তার। এরমাঝে খেলার ৩৮তম ওভারে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়েছিল। দলের রান তখন ৩ উইকেটে ২১৬। বৃষ্টির পর এক রানের ব্যবধানে ডু প্লেসিস আউট হন। ৮২ রান করে।

কিন্তু বৃষ্টির পর হুট করে খেলার গতিপথ অনেকটাই বদলে যায়। ওভার কমিয়ে দেয়া হয়। যা দক্ষিণ আফ্রিকার বড় রান সংগ্রহের পথে বাধা তৈরি করে। এই অবস্থায় ডেভিড মিলার দুর্দান্ত ব্যাটিং করে তার দলকে ভালো একটা সংগ্রহ উপহার দেন। ১৮ বলে ৪৯ রান করেন তিনি। ৪৫ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন ভিলিয়ার্স। জেপি ডুমিনির ব্যাট থেকে এসেছে ৬ রান।

নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন তিনটি ও ট্রেন্ট বোল্ট দুটি উইকেট শিকার করেন।

নিউজবাংলাদেশ.কম/এফকে

পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে অক্টোবরের শেষে: বাণিজ্যমন্ত্রী অমিতকে স্থায়ী বহিষ্কার করলো ছাত্রলীগ ভারতের সাথে হার বাংলাদেশের মেয়েদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে আবরারের বাবা-মা মঙ্গলবার থেকে ৩ দিনের সিএনজি ধর্মঘট ‘বেসিক ব্যাংকের ঘটনায় দুদক চেয়ারম্যানের পদত্যাগ করা উচিত’ অর্থনীতিতে নোবেল পেলেন ভারতীয় বংশোদ্ভূত অভিজিত ব্যানার্জি কুমিল্লায় ব্যবসায়ীকে হত্যার দায়ে ৯ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন আমি কখনোই উল্টো পথে গাড়ি নিয়ে আসি না: প্রধান বিচারপতি ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১০ জন নিহত লক্ষ্মীপূজার আতশবাজির আগুনে মুসলিম যুবকের মৃত্যু কাকরাইলের ‘রাজমনি’ সিনেমা হল বন্ধ হয়ে গেলো পিরোজপুরে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট শুরু মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষে আহত ৬ শাহজালালে সিঙ্গাপুরগামী বিমানের জরুরি অবতরণ আবরার হত্যা : গণস্বাক্ষর নিচ্ছেন শিক্ষার্থীরা শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা করা হয়: ডিএমপি শিশুটির ওপর এ কেমন বর্বরতা ? পুলিশের ওপর বোমা হামলা: দুই ‘জঙ্গি’ গ্রেপ্তার দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা তৃতীয় ‘আমিও স্কিপিং দড়ি দিয়ে পিটিয়েছি’ জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশের পাওনার পরিমাণ বাড়ছে বেড়েই চলেছে পেঁয়াজের দাম চলছে উবার চালকদের ধর্মঘট ইকুয়েডরের জালে আর্জেন্টিনার ৬ গোল তুর্কি হামলায় সিরিয়া থেকে পালাচ্ছে মার্কিন বাহিনী ২৪ উপজেলা-ইউপি-পৌরসভায় চলছে ভোটগ্রহণ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলী! আবরারকে নিয়ে ভারতীয় তরুণীর স্ট্যাটাস ভাইরাল