artk
মঙ্গলবার, মার্চ ২৪, ২০১৫ ১০:২০

নিউজিল্যান্ডের টার্গেট ২৯৮

media

ঢাকা: প্রথমবার ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল খেলতে নিউজিল্যান্ডের দরকার ২৯৮ রান। মঙ্গলবার অকল্যান্ডের ইডেন পার্কে বৃষ্টিবিঘ্নিত প্রথম সেমিফাইনালে পরিসর কমা ম্যাচে নির্ধারিত ৪৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। পরে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে নিউজিল্যান্ডের লক্ষ্য নির্ধারণ করা হয় ২৯৮।

টস জিতে ব্যাটিং নেয়া দক্ষিণ আফ্রিকার শুরুটা সুখকর হয়নি। ইনিংসের চতুর্থ ওভারেই ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হন হাশিম আমলা (১০)। স্কোরবোর্ডে তখন ২১ রান। ১০ রান বাদে সেই বোল্টেরই দ্বিতীয় শিকার আরেক ওপেনার কুইন্টন ডি কক (১৪)।

তৃতীয় উইকেটে ফ্যাফ ডু প্লেসিস ও রিলে রুশো সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন। তারা দুজন বিচ্ছিন্ন হওয়ার আগ পর্যন্ত স্কোরবোর্ডে ৮৩ রান যোগ করেন। রুশো ৩৯ রান করে কোরি অ্যান্ডারসনের শিকার হন। ২৭ ওভারের প্রথম বলে দলীয় ১১৪ রানের সময়।

এরপর ফ্যাফ ডু প্লেসিস ও ডি ভিলিয়ার্স দলকে প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ করেন। চতুর্থ উইকেটে ১২.১ ওভার ব্যাট করে দলকে ১০৩ রান উপহার দেন তার। এরমাঝে খেলার ৩৮তম ওভারে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়েছিল। দলের রান তখন ৩ উইকেটে ২১৬। বৃষ্টির পর এক রানের ব্যবধানে ডু প্লেসিস আউট হন। ৮২ রান করে।

কিন্তু বৃষ্টির পর হুট করে খেলার গতিপথ অনেকটাই বদলে যায়। ওভার কমিয়ে দেয়া হয়। যা দক্ষিণ আফ্রিকার বড় রান সংগ্রহের পথে বাধা তৈরি করে। এই অবস্থায় ডেভিড মিলার দুর্দান্ত ব্যাটিং করে তার দলকে ভালো একটা সংগ্রহ উপহার দেন। ১৮ বলে ৪৯ রান করেন তিনি। ৪৫ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন ভিলিয়ার্স। জেপি ডুমিনির ব্যাট থেকে এসেছে ৬ রান।

নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন তিনটি ও ট্রেন্ট বোল্ট দুটি উইকেট শিকার করেন।

নিউজবাংলাদেশ.কম/এফকে

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ