artk
সোমবার, মার্চ ২৩, ২০১৫ ১১:৫২

বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় নারী সৃষ্টির তত্ত্ব

media

অসুরকূল শিরোমণি সুন্দ আর উপসুন্দের কবল থেকে দেবতাদের রক্ষায় ব্রহ্মার নির্দেশে বিশ্বকর্মা সৃষ্টি করেছিলেন তিলোত্তমাকে। চন্দ্রালোকের দীপ্তি, ফুলের সৌন্দর্যের সবটুকু সুষমা, মধুর মিষ্টতা, প্রভাতের স্নিগ্ধতা, সুরের মোহময়তা- দুনিয়ার সবসেরা সৌন্দর্যের আধার একত্রিত করে গড়া হয় সুন্দরী শ্রেষ্ঠা তিলোত্তমাকে। তিলোত্তমার সৌন্দর্যে বিভোর দুই ভাই সুন্দ-উপসুন্দের মাঝে বেঁধে গেল বিবাদ। একদার মানিকজোড় দুইভাই ভয়াবহ উম্মত্ততায় হত্যা করেন পরস্পরকে।

এই কাহিনী মহাভারতের। তবে মানুষের পক্ষে সেই তিলোত্তমাকে সৃষ্টি সম্ভব না হলেও সম্প্রতি একটি ম্যাগাজিন কি কি দিয়ে তিলোত্তমা সুন্দরী গড়া সম্ভব তার একটি রাস্তা বাতলেছে। যুক্তরাজ্যভিত্তিক সাময়িকী সানশাইন.কম.ইউকে হাল আমলের শোবিজ জগতের শীর্ষ সুন্দরীদের বিষয়ে এক জরিপ চালিয়েছে।

জরিপের ফলাফলে তার জানিয়েছে, কোনও সেলিব্রেটির কোন অঙ্গটি সবচেয়ে আকর্ষণীয়। সেই মোতাবেক দুনিয়া সেরা সুন্দরী গড়তে কার কোনও অঙ্গ কতটা প্রয়োজনীয় তার শতকরা হিসেব দেওয়া হয়েছে।

এখন আসুন দেখে নেই, সানশাইন.কম.ইউকের পর্যবেক্ষণে কার কোন অঙ্গটা কত পার্সেন্ট গুরুত্বপূর্ণ কল্পনার তিলোত্তমা গড়তে।   

তাদের হিসেবে দেখা গেছে, কেট হাডসনের চুল ১৮%, জেসিকা অ্যালবার বাহু ১৪%, শার্লট ক্রসবির উদর ১৬%, কেটি পেরির বক্ষ ১৩%, টেইলর সুইফটের পা ১৫% এবং এমিলি রাতাজকওস্কির নিতম্ব ১৭%। এই শ্রেস্ঠ অঙ্গগুলোর মিশ্রণে তৈরি হতে পারে স্বপ্নের সুন্দরী শ্রেষ্ঠা।

সানশাইনের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস ক্লার্কসন এ প্রসঙ্গে বলেন, আমরা এ বছরের সেরা সৈকত সুন্দরীদের সেরা অঙ্গ নিয়ে একটু মজা করতে চেয়েছি মাত্র।

তিনি আরও বলেন, “আমরা জানি প্রত্যেক নারী ও পুরুষ যার যার নিজের পছন্দ আছে যে তারা কে কী রকম শরীরের অধিকারী হতে চান। তবে সেরকম হেতে গেলে অনেক পরিকল্পনা আর কর্তব্যের বিষয় আছে।”

নিউজবাংলাদেশ.কম/এইচকে

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ