artk
সোমবার, মার্চ ২৩, ২০১৫ ৫:২৫

স্বচ্ছ ও বিশ্বাসযোগ্য নির্বাচনী পরিবেশ দিন: ইডব্লিউজি

media

ঢাকা: অবাধ, স্বচ্ছ ও বিশ্বাসযোগ্য সিটি নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন, রাজনৈতিক দল, অংশগ্রহণকারী প্রার্থী, ভোটার এবং অন্য সকলের প্রতি আহবান জানায় ইলেকশন ওয়ার্কিং গ্রুপ।

সোমবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ইলেকশন ওয়ার্কিং গ্রুপ আয়োজিত ‘সিটি করপোরেশন নির্বাচন’ শীর্ষক সংবাদ সম্মেলনে এই আহবান জানানো হয়।

ইউব্লিউজির সদস্য তালেয়া রহমান বলেন, “আমরা চাই, লেভেল প্লেয়িং ফিল্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এর জন্য নির্বাচন কমিশনেকে নিশ্চিত করতে হবে, সকল রাজনৈতিক দল যাতে নির্বাচনে অংশ গ্রহণ করে, তা নিশ্চিত করা। যেহেতু এটা দলীয় কোনো নির্বাচন নয়, সেহেতু আমরা আশা করছি, সকলে এই নির্বাচনে অংশ গ্রহণ করবে।”

তিনি  আরও বলেন, “বর্তমান পরিস্থিতিতে সবাই উদ্বিগ্ন, আসন্ন সিটি করপোরেশন নির্বাচন নিয়ে । তাই আমরা আশা করি, ২৮ এপ্রিল সকলে যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে, তার জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টি করা।

ড. মো. আব্দুল আলীম বলেন, “আশা করছি, সকলে নির্বাচনী নীতিমালা মেনে চলবে। মোটর সাইকেলের শোডাউন করে এবং বিভিন্ন রকম কার্যকলাপ করে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করা হবে না।”

বিশ্বাস যোগ্য ও  শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য ইডব্লিউজির পক্ষ থেকে ১১ টি সুপারিশ করে বলা হয়, ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচন এবং উপজেলা নির্বাচনের পর  নির্বাচন ব্যবস্থার ওপর সকলের আস্থা কমে গেছে। তাই নির্বাচনী ব্যবস্থায় সকলের বিশ্বাস  পুনঃপ্রতিষ্ঠা জরুরি। ভোটাররা ভীতিকর কোনো পরিস্থিতিতে ভোট দিতে আসবে না। তাই কার্যকর নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। সকল প্রার্থীর জন্য সমসুযোগ নিশ্চিত করতে হবে এবং নারীদের ভোট আলাদাভাবে গণনার ব্যবস্থা করা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইলেকশন ওয়ার্কিং গ্রুপের পরিচালক ড. মো. আব্দুল আলীম, ইডব্লিউজির সদস্য  কামরুল হাসান মনজু,  ড. নাজমুল আহসান কালিমুল্লা, মো. হারুন আর রশিদ প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/টিএ/কেজেএইচ



 



    

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ