artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৬:৩৬   |  ৩০,আশ্বিন ১৪২৬
শনিবার, মার্চ ২১, ২০১৫ ৩:২২

লালমনিরহাটে বউ-শাশুড়ির মেলা!

media

লালমনিরহাট: জেলাবাসীর কাছে আজকের দিনটা ছিল অন্যান্য দিনের চেয়ে একটু ব্যতিক্রম। কারণ সকাল থেকেই তারা ছুটে আসতে থাকে কালীগঞ্জ উপজেলার ২ নং মদাতি ইউনিয়ন পরিষদ চত্বরে। এখানে আয়োজন করা হয় ব্যতিক্রমী এক মেলার। এ মেলার নাম বউ-শ্বাশুড়ির মেলা।

এর আগে এ মেলা নিয়ে এলকাবাসীর ভেতর ছিল সাজ সাজ রব। রাস্তায় রাস্তায় মাইকিং করা হয়। পোস্টারে ছেয়ে যায় বাড়িঘর আর অফিসগুলোর দেয়াল। মেলায় স্টল ছিল। ভিড় ছিল দর্শনার্থীদের। কিন্তু ছিল না বেচাকেনা। কোনো পণ্যসামগ্রীও আদান-প্রদান হয়নি। তবু এ মেলা ঘিরে সাধারণ মানুষের মধ্যে ছিল ব্যাপক উৎসহা-উদ্দীপনা।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্তÍ বউ-শ্বশুড়িদের সমাগম ঘটতে থাকে মেলায়। পাশাপাশি দূর-দূরান্ত থেকে ছুটে আসে নানা পেশাজীবী এবং স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা। মেলায় গর্ভবতী বউ-শ্বাশুড়িদের রক্তের গ্রুপ নির্ণয় করে দেয়া হয় সনদপত্র।

স্বাস্থ্যসেবা কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক ও টিকাদান কেন্দ্রসহ বিভিন্ন স্টল ছিল দর্শনীয়। মেলার স্টলগুলোতে স্ব-স্ব সেবাদানে নিয়োজিত ছিল সংশ্লিষ্ট কর্মী, উদ্যোক্তা, সিএসবিএ ও চিকিৎসক।

প্ল্যান ইন্টারন্যাশনালের আর্থিক ও কারিগরি সহায়তায় বাস্তবায়িত এইচআর এইচ প্রকল্পের অধীনে এ মেলার আয়োজন করা হয়। মেলার উদ্দেশ্য ছিল, উপজেলার ৯টি ওয়ার্ডের বউ-শ্বাশুড়ির মধ্যে নিরাপদ প্রসব ও সচেতনতা বাড়ানো।
মেলার সভাপতিত্ব করেন মদাতি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদের। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও কর্মকর্তা ডা. ন্ডমায়ন কবীর। এ সময় আরো উপস্থিত ছিলেন, ডা. কাসেম আলী, গোলাম নবী চৌধুরী প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এটিএস

৯৪ হাজার কোটি টাকা ব্যয়ে ঢাকায় আরও দুই মেট্রোরেল ২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ আমাদের মধ্যেও দালাল শ্রেণি আছে: গয়েশ্বর বিকেলে পরবর্তী অবস্থান জানাবেন বুয়েট শিক্ষার্থীরা কবি হাফিজের স্মরণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আবরার হত্যার আসামি সাদাত গ্রেপ্তার মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষক নিহত রাত জাগা মানুষের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি সম্রাট ১০ দিনের রিমান্ডে, আরমানের ৫ দিন মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার ৫ রাজাকারের মৃত্যুদণ্ড ভেঙে যাচ্ছে সিদ্দিক-মিমের সংসার ওসি-ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৫০ কোটি টাকা পাচারের অভিযোগ পাকিস্তানের ‘গাঢ় ধূসর’ তালিকায় পড়ার সম্ভাবনা গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন কাছাকাছি অফিস নিয়ে ফেসবুকের কর্মী ভাগিয়ে নিচ্ছে টিকটক চীনে রক্ত ‘চোরাচালান’ বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ