artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ১২:০৭   |  ২৯,কার্তিক ১৪২৬
শনিবার, মার্চ ২১, ২০১৫ ৮:৪৮

টসে জিতে ব্যাট করছে কিউইরা

media

ঢাকা: বিশ্বকাপের চতুর্থ কোয়ার্টার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে ব্যাট করছে নিউজিল্যান্ড।

এ ম্যাচেই পাওয়া যাবে বিশ্বকাপের চতুর্থ ও শেষ সেমিফাইনালিস্ট দল। দক্ষিণ আফ্রিকা, ভারত ও অস্ট্রেলিয়া এরই মধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে।

শনিবার ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হয়েছে ম্যাচটি।

ইনিংসের ১৬তম ওভারের শেষ বলে কিউই শিবিরে দ্বিতীয় আঘাত হেনেছেন ক্যারিবীয় বোলার আন্দ্রে রাসেল। শুরু থেকেই সাবলীল ভঙ্গি খেলতে থাকা কিউই ব্যাটসম্যান কেন উইলিয়ামসন হঠাৎ করেই নিয়ন্ত্রণহীন শট খেলে ক্রিজ গেইলের হাতে ক্যাচ দিয়ে ক্রিজ ছাড়েন।

সাজঘরে ফেরার আগে তিনি সংগ্রহ করেন ৩৫ বলে ৩৩ রান। উইলিয়ামসনের বিদায়ে ক্রিজে এসেছেন ডানহাতি ব্যাটসম্যান রস টেইলর।

২৫ ওভার শেষে ২ উইকেটে নিউজিল্যান্ডের সংগ্রহ ১৩৫ রান। ক্রিজে রয়েছেন মার্টিন গাপটিল (৭১) ও রস টেইলর (১৫)।

এর আগে ম্যাচের পঞ্চম ওভারে কিউইদের প্রথম উইকেটটি তুলে নেন ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার জেরম টেইলর। ওভারের দ্বিতীয় বলে তাকে তুলে ‍মারতে গিয়ে সীমানার কাছে জেসন হোল্ডারের হাতে ধরা পড়েন মারকুটে ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম (১২)।

এ ম্যাচের জয়ী দল আগামী মঙ্গলবার (২৪ মার্চ) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে খেলবে।

২০১২ সালের পর এ অবধি ওয়ানডেতে নয় বার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড। এর মধ্যে ছয়টিতে জিতেছে ক্যারিবীয়রা। আর ব্ল্যাকক্যাপসদের জয় তিন ম্যাচে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ অবধি ৬০টি ম্যাচ খেলেছে কিউইরা। যার মধ্যে ২৩ ম্যাচে জয় আর পরাজয় ৩০ ম্যাচে। সাতটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

পরিসংখ্যানে ক্যারিবীয়রা এগিয়ে থাকলেও এবারের বিশ্বকাপে অনেকটাই এগিয়ে কিউইরা। গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ জিতে বিশ্বকাপে অপরাজিত ব্রেন্ডন ম্যাককালামের দল। দারুণ ফর্মে রয়েছেন ম্যাককালাম, গাপটিল, উইলিয়ামসনরা। বোলিংয়েও দারুণ ছন্দে কিউই বোলাররা। ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ড্যানিয়েল ভেট্টরিরা শাসন করছেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের।

ইনজুরি আক্রান্ত ক্রিস গেইল শনিবারের ম্যাচে স্বরূপে ফিরলে কঠিন পরীক্ষা দিতে হতে পারে কিউই বোলারদের। জিম্বাবুয়ের বিপক্ষে ২১৫ রানের মহাবিস্ফোরক ইনিংস খেলে এর মধ্যে নিজের ক্ষমতা দেখিয়েছেন গেইল। অন্যদিকে, পেসার কেমার রোচের জায়গায় বাঁহাতি স্পিনার সুলেমান বেনকে খেলানো হচ্ছে শনিবারের ম্যাচে।

নিউজিল্যান্ড দলেও এসেছে একটি পরিবর্তন। ম্যাকক্লেনাগানের জায়গায় খেলছেন অ্যাডাম মিলনে। ইনজুরি আক্রান্ত হওয়ায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলতে পারেননি এই বোলার।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, জনসন চার্লস, মারলন স্যামুয়েলস, জোনাথন কার্টার, দিনেশ রামদিন, লেন্ডল সিমন্স, ড্যারেন স্যামি, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার, সুলেমান বেন ও জেরম টেইলর।

নিউজিল্যান্ড একাদশ: ব্রেন্ডন ম্যাককালাম (অধিনায়ক), রস টেইলর, ট্রেন্ট বোল্ট, গ্রান্ট ইলিয়ট, মার্টিন গাপটিল, , অ্যাডাম মিলনে, ড্যানিয়েল ভেট্টোরি, কেন উইলিয়ামসন, কোরি অ্যান্ডারসন, টিম সাউদি ও লুক রঞ্চি।

নিউজবাংলাদেশ.কম/এফই

হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন