artk
শুক্রবার, মার্চ ২০, ২০১৫ ১০:৪৯

সহিংসতা ও নাশকতার ঘটনা অনেক কমে গেছে: আইজিপি

media

যশোর: পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল হক বলেছেন, দেশে সহিংসতা ও নাশকতার ঘটনা অনেক কমে গেছে। যা ঘটছে তাও আগামীতে থাকবে না।

তিনি বলেন, “নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জনসম্পৃক্ততা নেই। জনসমর্থন ছাড়া কোনও কর্মকাণ্ডই চলতে পারে না।” শিগগিরই এই অবস্থারও অবসান হবে এবং জনজীবন স্বাভাবিক হয়ে আসবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

শুক্রবার দুপুরে যশোরের অভয়নগর হাইওয়ে থানার উদ্বোধনকালে একথা বলেন আইজিপি।

পুলিশের মহাপরিদর্শক বলেন, “সহিংসতায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে পরিবহন সেক্টর। তাই এ খাতকে রক্ষা করতে দেশে পর্যায়ক্রমে আরো কয়েকটি হাইওয়ে থানা ও ফাঁড়ি স্থাপন করা হবে।”

এসময় খুলনা রেজ্ঞের ডিআইজি মনিরুজ্জামানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর বিকেলে যশোর কেন্দ্রীয় ঈদগাহে অনুষ্ঠিত জেলা কমিউনিটি পুলিশিং সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন আইজিপি। সেখানে তিনি থানায় দালাদের দৌরাত্ম্যের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “যে থানায় দালাল থাকবে, সেই থানায় ওসি থাকতে পারবে না। থানা দালাল মুক্ত রাখতে হবে।”

আজ শুক্রবার যশোর জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এ কথা বলেন। যশোর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন যশোরের পুলিশ সুপার আনিছুর রহমান।

এসময় বিজ্ঞান লেখক অভিজিৎ হত্যাকাণ্ডের সময় পুলিশের ভূমিকার ব্যাপারে আইজিপি বলেন, “ব্লগার অভিজিৎ হত্যার সময় পাশ দিয়ে বহু লোক চলাচল করছিল। কেউ কিন্তু এগিয়ে আসেনি। ঘটনাস্থল থেকে ১০০ গজ দূরে পুলিশ ছিল। পুলিশ দৌড়ে এগিয়ে আসে। অথচ গণমাধ্যম পুলিশকে দায়ী করছে যে, পুলিশ কিছু করেনি।”

শহীদুল হক বলেন, “আমরা সামাজিক দায়িত্ব পালন করি না। অথচ অধিকার ভোগ করতে চাই। অধিকার ভোগ করবো, অথচ দায়িত্ব-কর্তব্য পালন করবো না, তাহলে সুনাগরিক হওয়া যাবে না।”

এসময় সেখানে খুলনা রেঞ্জ ডিআইজি ছাড়াও যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, পুলিশ সুপার আনিসুর রহমান ও কমিউনিটি পুলিশিংয়ের জেলা সমন্বয় কমিটির কর্মকর্তারা।

নিউজবাংলাদেশ.কম/একে

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ