artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৬:৩২   |  ৩০,আশ্বিন ১৪২৬
শুক্রবার, মার্চ ২০, ২০১৫ ১০:৪৯

সহিংসতা ও নাশকতার ঘটনা অনেক কমে গেছে: আইজিপি

media

যশোর: পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল হক বলেছেন, দেশে সহিংসতা ও নাশকতার ঘটনা অনেক কমে গেছে। যা ঘটছে তাও আগামীতে থাকবে না।

তিনি বলেন, “নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জনসম্পৃক্ততা নেই। জনসমর্থন ছাড়া কোনও কর্মকাণ্ডই চলতে পারে না।” শিগগিরই এই অবস্থারও অবসান হবে এবং জনজীবন স্বাভাবিক হয়ে আসবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

শুক্রবার দুপুরে যশোরের অভয়নগর হাইওয়ে থানার উদ্বোধনকালে একথা বলেন আইজিপি।

পুলিশের মহাপরিদর্শক বলেন, “সহিংসতায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে পরিবহন সেক্টর। তাই এ খাতকে রক্ষা করতে দেশে পর্যায়ক্রমে আরো কয়েকটি হাইওয়ে থানা ও ফাঁড়ি স্থাপন করা হবে।”

এসময় খুলনা রেজ্ঞের ডিআইজি মনিরুজ্জামানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর বিকেলে যশোর কেন্দ্রীয় ঈদগাহে অনুষ্ঠিত জেলা কমিউনিটি পুলিশিং সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন আইজিপি। সেখানে তিনি থানায় দালাদের দৌরাত্ম্যের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “যে থানায় দালাল থাকবে, সেই থানায় ওসি থাকতে পারবে না। থানা দালাল মুক্ত রাখতে হবে।”

আজ শুক্রবার যশোর জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এ কথা বলেন। যশোর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন যশোরের পুলিশ সুপার আনিছুর রহমান।

এসময় বিজ্ঞান লেখক অভিজিৎ হত্যাকাণ্ডের সময় পুলিশের ভূমিকার ব্যাপারে আইজিপি বলেন, “ব্লগার অভিজিৎ হত্যার সময় পাশ দিয়ে বহু লোক চলাচল করছিল। কেউ কিন্তু এগিয়ে আসেনি। ঘটনাস্থল থেকে ১০০ গজ দূরে পুলিশ ছিল। পুলিশ দৌড়ে এগিয়ে আসে। অথচ গণমাধ্যম পুলিশকে দায়ী করছে যে, পুলিশ কিছু করেনি।”

শহীদুল হক বলেন, “আমরা সামাজিক দায়িত্ব পালন করি না। অথচ অধিকার ভোগ করতে চাই। অধিকার ভোগ করবো, অথচ দায়িত্ব-কর্তব্য পালন করবো না, তাহলে সুনাগরিক হওয়া যাবে না।”

এসময় সেখানে খুলনা রেঞ্জ ডিআইজি ছাড়াও যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, পুলিশ সুপার আনিসুর রহমান ও কমিউনিটি পুলিশিংয়ের জেলা সমন্বয় কমিটির কর্মকর্তারা।

নিউজবাংলাদেশ.কম/একে

২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ আমাদের মধ্যেও দালাল শ্রেণি আছে: গয়েশ্বর বিকেলে পরবর্তী অবস্থান জানাবেন বুয়েট শিক্ষার্থীরা কবি হাফিজের স্মরণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আবরার হত্যার আসামি সাদাত গ্রেপ্তার মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষক নিহত রাত জাগা মানুষের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি সম্রাট ১০ দিনের রিমান্ডে, আরমানের ৫ দিন মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার ৫ রাজাকারের মৃত্যুদণ্ড ভেঙে যাচ্ছে সিদ্দিক-মিমের সংসার ওসি-ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৫০ কোটি টাকা পাচারের অভিযোগ পাকিস্তানের ‘গাঢ় ধূসর’ তালিকায় পড়ার সম্ভাবনা গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন কাছাকাছি অফিস নিয়ে ফেসবুকের কর্মী ভাগিয়ে নিচ্ছে টিকটক চীনে রক্ত ‘চোরাচালান’ বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায়