artk
শুক্রবার, মার্চ ২০, ২০১৫ ১১:২০

আম্পায়ার ছিল ‘ভারতীয় সৈনিক’

media

রাজবাড়ী: বিশ্বকাপ ক্রিকেট ২০১৫ এর ২য় কোয়াটার ফাইনালে বৃহস্পতিবার বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার ম্যাচে ষড়যন্ত্র করে হারানো হয়েছে বাংলাদেশকে। এর প্রতিবাদে রাজবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা শহরের বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সমাবেশে বক্তারা আম্পায়ারকে ‘ভারতীয় সৈনিক’ বলে মন্তব্য করেন।

শুক্রবার সকাল সাড়ে আটটায় রাজবাড়ী সরকারি কলেজ মীর মশাররফ হোসেন হলের উদ্দ্যোগে কলেজ ক্যাম্পাস থেকে শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দিয়ে এসে ১নং রেলগেট সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশ শেষে আম্পায়ারদের কুশপুতুলে জুতা মারা শেষে দাহ করা হয়।

সমাবেশে বক্তব্য দেন রাজবাড়ী সরকারি কলেজ মীর মশাররফ হোসেন হলের বর্ডার রুবেলুর রহমান, মো. রাকিব ইসলাম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যাসাগর হলের বর্ডার বিনয় কুমার মিত্র, মীর মশাররফ হোসেন হলের মো. শিমুল, রতন মোল্লা, অব্দুল কাহার, ইব্রাহিম মোল্লা, আশরাফুর রহমান অবির, শেখ তুহিন আহম্মেদ সবুজ, উজ্জ্বল হোসেন, ফিরোজ হোসেন, রানা, মো. রিয়াদ, পারভেজ, আব্দুল্লাহ প্রমুখ।

বক্তারা বলেন, এ হারকে তারা মেনে নিতে পারছে না। ভুল সিদ্ধান্ত কি শুধু বাংলাদেশের সঙ্গে হয় নাকি ছোট রাষ্ট্র বলে। গতকালের ম্যাচে টিভি ও মাঠের আম্পায়ার ছিল ভারত রক্ষাকারী সৈনিক।

তারা বলেন, বাংলাদেশ দলের এবারের বিশ্বকাপে যে ধারাবাহিকতা তাতে ৩০৩ রানে জেতা সম্ভব ছিল। এ হারের বিষয়টি পুরো রহস্যজনক। একটি আউট হলে রিপ্লে দেখানো হয় অনেকবার কিন্তু গতকাল রিপ্লে না দেখিয়ে সিদ্ধান্ত নিলেন আম্পায়াররা। এতেই প্রমাণীত হয় ভারতপ্রীতি। তারা ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসির কাছে অনুরোধ করেন এ বিষটি খতিয়ে দেখার জন্য। তারা এর ম্যাচের সঙ্গে জড়িত টিভি ও মাঠের আম্পায়ারসহ সংশ্লিষ্ট সবাইকে নিষিদ্ধ করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নিউজবাংলাদেশ.কম/এফএ

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ