artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১, ২০১৫ ৩:১৪

পাকিস্তানি ক্রিকেটার এখন ট্যাক্সিচালক

media

ঢাকা: মন্দ ভাগ্য আর কাকে বলে? একদা ওয়াসিম আকরাম-ওয়াকার ইউনিস-সাঈদ আনোয়ারদের মতো কিংবদন্তিদের সঙ্গে ড্রেসিং রূম ভাগাভাগি করেছেন পাক স্পিনার আরশাদ খান। তখন অর্থ, নাম, যশ, খ্যাতি- সব ছিল তার। অথচ জীবিকার অন্বেষণে এখন তাকেই কিনা ভাড়ায় ট্যাক্সি চালাতে হচ্ছে!

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের সৌজন্যে গতকাল সোমবারে বিস্ফোরক এই তথ্য প্রকাশ পায়। এদিন গনেশ বিরলে নামক এক ফেসবুক ব্যাবহারকারী দাবি করেন, তিনি অস্ট্রেলিয়ার সিডনিতে সাবেক পাকিস্তানি ক্রিকেটার আরশাদ খানের ট্যাক্সিতে করে ভ্রমণ করেছেন।

ওই ফেসবুক ব্যবহারকারী বলেন, “তিনি (আরশাদ খান) আমাদের ট্যাক্সি ড্রাইভ করছিলেন। আমরা তার সঙ্গে কথা শুরু করলাম। উনি জানালেন, তিনি পাকিস্তানের লোক। আর সিডনিতেই থাকেন। তবে বিভিন্ন সময় তিনি হায়দরাবাদে গেছেন। বিদ্রোহী ইন্ডিয়ান লিগে (আইসিএল) লাহোর বাদশাহের হয়ে খেলেছেন তিনি। ঠিক তখনই তার পুরো নাম জানতে চাই আমি। বিষয়টা খোলাসা হয় তখনই। আমি বিস্ময়ে লক্ষ্য করি উনি আর কেউ নন, ওনার নাম আরশাদ খান।”

অবশ্য ১৯৯৬ থেকে ২০০৬ সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে খেলা ক্রিকেটার প্রথমে নিজের পরিচয় নাকি লুকাতে চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত নিজের যাত্রীদের কাছে ধরা পড়ে যান ৪৪ বছর বয়সী পেশোয়ার ক্রিকেটার। প্রসঙ্গত, আরশাদ পাকিস্তানের জার্সিতে ৯টি টেস্ট ও ৫৮টি ওয়ানডে খেলেন। আর প্রথম শ্রেণির ক্রিকেটে ১৮৭টি ম্যাচ খেলেন তিনি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া ও দ্য নিউজ ট্রাইব।

নিউজবাংলাদেশ.কম/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা