artk
সোমবার, আগষ্ট ৩১, ২০১৫ ১০:৩৬

চুয়াডাঙ্গা সীমান্তের ৪ জায়গায় ৪টি পতাকা বৈঠক

media

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা সদর, দামুড়হুদা ও জীবননগর উপজেলার সীমান্তে পৃথক চারটি পতাকা বৈঠক করেছে বিজিবি ও বিএসএফ।

সোমবার সকালে এ বৈঠকগুলো অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবি ও বিএসএফ মাদক ও নারী-শিশু পাচার পুরোপুরি বন্ধ করার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

চুয়াডাঙ্গা বিজিবি-৬ ব্যাটালিয়নের পরিচালক এসএম মনিরুজ্জামান জানান, সোমবার সকাল ১১টা থেকে ১১টা ৪০ মিনিট পর্যন্ত চুয়াডাঙ্গা সদর উপজেলার নিমতলা সীমান্তে বৈঠক করে বিজিবি ও বিএসএফ। ৭৬ নম্বর মেইন পিলারের কাছে অনুষ্ঠিত হয় এ বৈঠক।

বৈঠকে বিজিবির পক্ষে ছিলেন নিমতলা বিওপি কমান্ডার হাবিলদার মিজানুর রহমান। বিএসএফের পক্ষে ছিলেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের গেদে ক্যাম্প কমান্ডার এএসআই বি একা।

এর আগে সকাল ১০টা হতে ১০টা ৪০ মিনিট পর্যন্ত জীবননগর উপজেলার ৮১ মেইন পিলারের কাছে বিজিবি-বিএসএফ বৈঠক হয়।

ওই বৈঠকে ছিলেন বিজিবির বারাদী বিওপি কমান্ডার হাবিলদার আব্দুর রহিম ও বিএসএফের বিজয়পুর ক্যাম্প কমান্ডার এস আই টিপি মিশ্র।

একই সময়ে জীবননগর উপজেলার সীমান্ত এলাকার ৬৫ মেইন পিলারের ২ নম্বর সাব পিলারের কাছে অনুষ্ঠিত বৈঠকে বিজিবির পক্ষে ছিলেন নতুনপাড়া বিওপি ক্যাম্পের নায়েব সুবেদার শাহ আলম।

ভারতের পক্ষে ছিলেন বিএসএফ এর খেজুরবাগান ক্যাম্প কমান্ডার এসআই সুরেন্দার মিশ্র। এর আগে সকাল ৯টা ৩০ থেকে ১০টা ১০ মিনিট পর্যন্ত দামুড়হুদার ফুলবাড়ি সীমান্তের ৮৫ মেইন পিলারের ২৪ সাব পিলারের কাছে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে ছিলেন ফুলবাড়ি বিওপি কমান্ডার হাবিলদার মো. আব্দুল হান্নান। ভারতের পক্ষে ছিলেন হরেন্দ্রপুর ক্যাম্প কমান্ডার রঘুনাথ মন্ডল।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা