artk
শনিবার, আগষ্ট ১৫, ২০১৫ ১১:৪২

সেনাবাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাঙামাটিতে নিহত ৫

media

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়িতে সেনাবাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পাঁচজন নিহত হয়েছে। এতে এক সেনা সদস্য আহত হয়েছে। শনিবার ভোরে এ ঘটনা ঘটে।

সেনাবাহিনীর দাবি, নিহত ব্যক্তিরা ইউপিডিএফ ও জনসংহতি সমিতির সশস্ত্র সদস্য। তবে সংগঠন দুটি এই দাবি অস্বীকার করেছে। ঘটনাস্থল থেকে সাতটি অস্ত্র ও ৫১৩টি গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে সেনাবাহিনী।

নিহত ব্যক্তিদের মধ্যে একজনের নাম রূপায়ন চাকমা। অন্য চারজনের নাম জানা যায়নি। আহত সেনা সদস্য হলেন কর্পোরাল লিয়াকত আলী। তাকে সেনাবাহিনীর চিকিৎসকেরা চিকিৎসা দিয়েছেন।

সেনাবাহিনীর ভাষ্য, নিহত ব্যক্তিরা সবাই সেনাবাহিনীর পোশাকে ছিলেন।

বাঘাইহাট সেনা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার সিদ্দিকী জানান, ঘটনাস্থল থেকে দুটি চাইনিজ রাইফেল, তিনটি এসএলআর (এন ১৬), একটি এসএমজি ও একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। ৫১৩টি গুলি পাওয়া গেছে।

তিনি বলেন, নিহত সন্ত্রাসীরা চুক্তিবিরোধী হিসেবে পরিচিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ও সংস্কারপন্থী হিসেবে পরিচিত জনসংহতি সমিতির (এমএন লারমা) সশস্ত্র সদস্য। বাঘাইছড়ি উপজেলা সদর থেকে চার কিলোমিটার দূরে রূপকারী ইউনিয়নের বড়আদাম গ্রামে ২০ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী অবস্থান করছে বলে তারা গোপন সূত্রে খবর পান। ভোরে চারদিক থেকে সন্ত্রাসীদের ঘিরে ফেলে সেনাবাহিনী। খবর পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় সেনা সদস্যরা পাল্টা গুলি ছোড়ে। প্রায় এক ঘণ্টা ‘বন্দুকযুদ্ধ’ চলে। পরে ঘটনাস্থল থেকে সেনাবাহিনীর পোশাক পরা পাঁচ সন্ত্রাসীর লাশ উদ্ধার করা হয়।

জনসংহতি সমিতির তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা বলেন, তারা আমাদের সদস্য হওয়ার প্রশ্নই ওঠে না। আমাদের কোনো সশস্ত্র সদস্য নেই।

অন্যদিকে ইউপিডিএফের তথ্য বিভাগের প্রধান নিরন চাকমা জানান, নিহত ব্যক্তিরা তাদের সদস্য নয়।

নিউজবাংলাদেশ.কম/এনআর/এফই

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ