artk

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, মার্চ ১, ২০২০ ১০:২৫

আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে: মাহাথির

media

অবশেষে রাজনীতির খেলায় হেরেই গেলেন মালয়েশিয়ার ঝানু রাজনীতিক, আধুনিক মালয়েশিয়ার রূপকার ড. মাহাথির মোহাম্মদ। তাকে টেক্কা দিয়ে প্রধানমন্ত্রী হয়েছেন মুহিদ্দিন ইয়াসিন।  

অবশেষে রাজনীতির খেলায় হেরেই গেলেন মালয়েশিয়ার ঝানু রাজনীতিক, আধুনিক মালয়েশিয়ার রূপকার ড. মাহাথির মোহাম্মদ। তাকে টেক্কা দিয়ে প্রধানমন্ত্রী হয়েছেন মুহিদ্দিন ইয়াসিন। এতে আজ রোববার সকালে সংবাদ সম্মেলনে মাহাথির মনের ক্ষোভ উগরে দিয়েছেন। 

বলেছেন, আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। বিশেষ করে মুহিদ্দিনের পক্ষ থেকে এটা বেশি করা হয়েছে। ইয়াইয়াসান আল বুখারিতে সংবাদ সম্মেলনে মাহাথির আরো বলেন, মুহিদ্দিন ইয়াসিন দীর্ঘদিন তার এই লক্ষ্য নিয়ে কাজ করছিলেন। এখন তিনি সেই বিশ্বাসঘাতকতায় সফল হয়েছেন। এ খবর দিয়েছে মালয়েশিয়ার অনলাইন দ্য স্টার।

আজমিন আলীর ওপর তিনি হতাশ কিনা? এমন প্রশ্নের উত্তরে মাহাথির বলেন, আজমিনের নিজস্ব এজেন্ডা ছিল। এই পুরো এজেন্ডা ছিল তার। আর সে মুহিদ্দিনের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করেছে তা নিয়ে। পাকাতান হারাপান জোটের পরবর্তী পদক্ষেপ সম্পর্কে মাহাথির বলেন, জরুরি ভিত্তিতে পাকাতান জোট পার্লামেন্টারি অধিবেশন ডাকবে। তিনি বলেন, আমরা দেখবো (এমপিদের পক্ষ থেকে) কার কত সংখ্যাগরিষ্ঠ সমর্থন আছে। ড. মাহাথির আরো বলেন, এখন থেকে বিরোধী অবস্থানে যাবে পাকাতান জোট। 

এ অবস্থায় নিজের দল পার্তি প্রিবুমি বারসাতু মালয়েশিয়ার ভবিষ্যত কি হবে? এমন প্রশ্নের জবাবে মাহাথির বলেন, এটা এখন নির্ভর করে দলীয় সিদ্ধান্তের ওপর। তারা আমাকে চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করবে নাকি রাখবে সে সিদ্ধান্ত দল নেবে। বারসাতুর সংখ্যাগরিষ্ঠরা আমাকে চেয়ারম্যান হিসেবে প্রত্যাখ্যান করেছেন। ফলে কিছু একটা তো হতে যাচ্ছে। তারা এখন আনুষ্ঠানিকভাবে আমাকে বহিষ্কার করতে পারেন। 

প্রধানমন্ত্রী পদ ত্যাগ করার জন্য তিনি অনুশোচনা বোধ করেন কিনা? এ প্রশ্নের জবাবে মাহাথির বলেছেন, তার সামনে এ ছাড়া আর কোনো বিকল্প ছিল না। তার ভাষায়- আমি দেখেছি উমনো এন-ব্লককে নিয়ে বারসাতু জোট গঠন করতে যাচ্ছে। তখন (পদত্যাগ করা ছাড়া) আমার সামনে আর কোন বিকল্প ছিল না। এর অর্থ হলো, যাদের বিরুদ্ধে আমি লড়াই করেছি তাদেরকে মেনে নিতে হবে। এটা করতে আমি প্রস্তুত নই। তাই মুহিদ্দিন এটা করতে প্রস্তুত ছিলেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা