artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, ফেব্রুয়ারী ২৩, ২০২০ ৫:২৭

ঢাকা প্রিমিয়ার লিগ শুরু ১৫ মার্চ

media

রোববার হোম অব ক্রিকেট মিরপুরে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের(সিসিডিএম) সভা শেষে সংবাদ মাধ্যমকে এসব কথা জানালেন সিসিডিএম প্রধান কাজী এনাম আহমেদ।

আগামী ১৫ মার্চ থেকে মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের নতুন মৌসুমের খেলা। লিগকে সামনে রেখে দলবদল অনুষ্ঠিত হবে ৩,৪ ও ৫ মার্চ। ঢাকার পাশাপাশি লিগ গড়াবে চট্টগ্রাম ও কক্সবাজারে।

রোববার হোম অব ক্রিকেট মিরপুরে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের(সিসিডিএম) সভা শেষে সংবাদ মাধ্যমকে এসব কথা জানালেন সিসিডিএম প্রধান কাজী এনাম আহমেদ।

এবারই প্রথম লিগে রাখা হচ্ছে না বিদেশি প্লেয়ারের কোটা। আর প্লেয়ার বাছাইয়ের ক্ষেত্রে ক্লাবগুলো ফিরে যাচ্ছে আগের উন্মুক্ত পদ্ধতিতে। সেক্ষেত্রে বাতিল করা হয়েছে গেল দুই আসরের প্লেয়ার্স বাই চয়েস পদ্ধতি। মূলত গেল অক্টোবরে প্লেয়ারদের আন্দোলনের প্রেক্ষিতেই প্লেয়ার্স বাই চয়েস বাতিল করা হয়েছে।

কাজী এনাম বলেন, ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হবে ১৫ মার্চ। তার আগে দল বদল মার্চের ৩,৪ ৫ তারিখ। যেহেতু বাংলাদেশ দল সিলেটে অবস্থান করবে। দল বদলে সুবিধা করে দিতে সিসিডিএমের ডেস্ক থাকবে যাতে ক্রিকেটাররা নিবন্ধন করতে পারবে। এ বছর মৌসুম যেহেতু একটু দেরিতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি লিগটা করব সুপার লিগের পর। ক্লাবের মতামত নিয়েই করছি। টি-টোয়েন্টিটা হবে সুপার লিগের ছয়টি দল নিয়ে। সেখানে তারা পাঁচটা ম্যাচ খেলার সুযোগ পাবে। যারা উঠতে পারবে না সুপার লিগ, এই দলগুলো থেকে শীর্ষ ৬ দল তিনজন ক্রিকেটার নিতে পারবে। যদি খেলোয়াড় দরকার হয়ে থাকে।

এছাড়া তিনি বলেন,এবার প্রথম তিন/চারটি রাউন্ড ঢাকার বাইরে করতে হচ্ছে। যেহেতু বিকেএসপি ও মিরপুরের মাঠ ব্যস্ত থাকবে। মিরপুরে ম্যাচ আছে। বিকেএসপির মাঠকে অন্তত এক মাসের বিশ্রাম দিতে হবে। না হলে মানসম্পন্ন উইকেট পাওয়া যাবে না। ঢাকার বাইরে ক্লাবগুলোর থাকা, ঢাকা থেকে যাতায়াত সব খরচ বিসিবি বহন করবে। এটা ক্লাবগুলো অনুরোধ করেছিল। এটা সমঝোতার ভিত্তিতে হচ্ছে। গত দুই বছর প্লেয়ার্স বাই চয়েস ছিল। এবার ক্লাবগুলোর সঙ্গে সমঝোতারভিত্তিতে সরাসরি নিবন্ধনের সুযোগ থাকছে একটা করে বিদেশি খেলোয়াড় সাইনের রীতি ছিল। এবার এটা রাখছি না। সব স্থানীয় ক্রিকেটার খেলবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা