artk

নিউজ ডেস্ক

রোববার, ফেব্রুয়ারী ২৩, ২০২০ ৪:১১

ডিপিএস এসটিএস স্কুলে মাস্টার শেফ ২.০

media

পূর্ব সাফল্যের ধারাবাহিকতায় ডিপিএস এসটিএস স্কুলে অনুষ্ঠিত হলো রান্না বিষয়ক প্রতিযোগিতা মাস্টার শেফ ২.০। এ প্রতিযোগিতার আয়োজন করে ক্যাফেটেরিয়া ম্যানেজমেন্টের সাথে সম্পৃক্ত সোশ্যাল ও ওয়েলফেয়ার ক্লাব। 

পূর্ব সাফল্যের ধারাবাহিকতায় ডিপিএস এসটিএস স্কুলে অনুষ্ঠিত হলো রান্না বিষয়ক প্রতিযোগিতা মাস্টার শেফ ২.০। এ প্রতিযোগিতার আয়োজন করে ক্যাফেটেরিয়া ম্যানেজমেন্টের সাথে সম্পৃক্ত সোশ্যাল ও ওয়েলফেয়ার ক্লাব। গ্রেড ৪ থেকে গ্রেড ১২- এর শিক্ষার্থী ও শিক্ষকরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। 

তিনটি ক্যাটাগরিতে শিক্ষার্থী ও শিক্ষকরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ক্যাটাগরিগুলো ছিল: ডেজার্ট, বেকড আইটেমস এবং স্ন্যাকস। নিজেদের পছন্দ অনুযায়ী উপাদান নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা তাদের রন্ধন দক্ষতার উপস্থাপন করে। প্রতিযোগিতায় প্রিলিমিনারি রাউন্ড থেকে ৩৮ জন শিক্ষার্থী ও ৬ জন শিক্ষক চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয়। এ রাউন্ডে নানা ধরণের সুস্বাদু খাবার তৈরি করে অংশগ্রহণকারীরা।

প্রতিযোগিতার চূড়ান্ত দিনে স্বনামধন্য শেফরা বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। সকল রেসিপির মধ্য থেকে শীর্ষ দশ রেসিপিকে সনদ প্রদান করা হয়। এ শীর্ষ দশের মধ্য থেকে পুষ্টিমান, স্বাদ, গন্ধ এবং উপস্থাপনার ভিত্তিতে সর্বোৎকৃষ্ট তিনটি রেসিপিকে যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ঘোষণা করা হয়। চূড়ান্ত পর্বে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের হাবিবুর রহমান জহির এবং রয়্যাল ফুড লিমিটেডের মো. মঞ্জুর রশিদ। 

এ প্রতিযোগিতা নিয়ে স্কুলের ভাইস-প্রিন্সিপাল মধু ওয়াল বলেন, ‘জীবন পাঠ্যবইয়ের চেয়েও বড়। ডিপিএস এসটিএস স্কুলে বৈশ্বিক নাগরিক তৈরির লক্ষ্যে আমরা শিক্ষার্থীদের নিজস্ব পরিধি থেকে বেরিয়ে এসে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণে উৎসাহিত করি। অন্যদের সাথে পরিচিত হওয়া, ভাবনা শেয়ার করা সহ নিজেদের স্বাবলম্বী হওয়ার জন্য এটা বিশেষ সুযোগ হিসেবে কাজ করে।’

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা