artk

বিনোদন ডেস্ক

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০, ২০২০ ৯:১৮

অভিনেতা সজলের জন্মদিন বৃহস্পতিবার

media

পুরো নাম আব্দুন নূর সজল। তবে সজল নামেই শোবিজ জগতের সকলের কাছে পরিচিত হাসিমুখের এই অভিনেতা। সবসময় মুখে হাসি লেগেই থাকে। গত এক যুগেরও অধিক সময় ধরে অভিনয় করে চলেছেন তিনি। ছোট পর্দার এই প্রিয় অভিনেতার জন্মদিন বৃহস্পতিবার।

 

পুরো নাম আব্দুন নূর সজল। তবে সজল নামেই শোবিজ জগতের সকলের কাছে পরিচিত হাসিমুখের এই অভিনেতা। সবসময় মুখে হাসি লেগেই থাকে। গত এক যুগেরও অধিক সময় ধরে অভিনয় করে চলেছেন তিনি। ছোট পর্দার এই প্রিয় অভিনেতার জন্মদিন বৃহস্পতিবার।

১৯৮৪ সালের ২০ ফেব্রুয়ারি ঢাকার মিরপুরে একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন সজল। বেড়ে উঠেছেন এই শহরেই। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায়প্রশাসন বিদ্যায় উচ্চশিক্ষা লাভ করলেও ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছেন অভিনয়কেই। রোমান্টিক, কমেডি কিংবা সিরিয়াস গল্পের নাটকেও অনবদ্য অভিনয় করে দর্শকের মনে নিজের আসন গড়ে নিয়েছেন তিনি।

অভিনয় করেছেন চলচ্চিত্রেও। সজল অভিনীত প্রথম সিনেমা তন্ময় তানসেন পরিচালিত ‘রান আউট’। এরপর বাণিজ্যিক ধারার আরও একটি নতুন ছবিতে অভিনয় করেছেন সজল। ‘হারজিৎ’ নামের এই ছবিটি পরিচালনা করেছেন বদিউল আলম খোকন। সর্বশেষ সজল অভিনয় করেছেন নাদের চৌধুরীর পরিচালনায় ‘জ্বীন’ নামের একটি সিনেমায়।

ঘড়ির কাঁটা রাত ১২টা ছুঁয়ে দিতেই সজলকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে শুরু করেছেন তার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা। এমনিতে জন্মদিনটা খুব সাধারণভাবেই কাটাতে পছন্দ করেন সজল। এ দিনটিতেও শুটিং করে থাকেন তিনি।

কীভাবে কাটবে সজলের এবারের জন্মদিন? এই বিষয়ে সজল বলেন, ‘প্রত্যেকটা মানুষের জীবনেই এই দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। প্রথমেই মাকে অনেক ভালোবাসা জানাই। ১০ মাস ১০ দিন অনেক কষ্ট সহ্য করে এই দিনে মা আলোর মুখ দেখিয়ে ছিলেন। কোনো কোনো জন্মদিনে মা বিশেষ আয়োজন করে চমকে দেন। এবার কী হবে জানি না। তেমন কোনো পরিকল্পনা নেই। দেখা যাক কীভাবে কাটে এবারের জন্মদিনটা।’

সজল প্যাকেজ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে ২০০৬ সালে ছোট পর্দায় যাত্রা শুরু করেন। এরপর থেকেই নিয়মিতভাবে টিভি নাটকে কাজ করে যাচ্ছেন। অভিনয় করেছেন সারিকা, জাকিয়া বারী মম, তিশা, মিম, সুমাইয়া শিমু, শখ, মেহজাবিন, বিন্দু ও অপি করিম থেকে শুরু করে হালের অনেক তারকার সঙ্গেই। এখনও এগিয়ে চলেছেন। তার একটাই ইচ্ছে আজীবন অভিনয় করে যেতে যান তিনি।

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা