artk

স্টাফ রিপোর্টার

বুধবার, ফেব্রুয়ারী ১৯, ২০২০ ৫:০৭

ডিজি জামালের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিক্ষোভ

media

বুধবার মতঝিলে বাংলাদেশ ব্যাংকের ৩০ তলা ভবনের নিচে ডিজির অব্যাহতির দাবিতে বিক্ষোভ করেছেন ব্যাংকের কর্মকর্তারা।

বাংলাদেশ ব্যাংকের (বিবি) ডেপুটি গভর্নর (ডিজি) আহমেদ জামালকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতির দাবি করেছেন ব্যাংকটির কর্মকর্তারা। একই সঙ্গে ডিজির অশোভন আচরণের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিও কর্মকর্তাদের।

বুধবার মতঝিলে বাংলাদেশ ব্যাংকের ৩০ তলা ভবনের নিচে ডিজির অব্যাহতির দাবিতে বিক্ষোভ করেছেন ব্যাংকের কর্মকর্তারা।

বিক্ষোভরত কর্মকর্তারা বলেন, ডেপুটি গভর্নর আহমেদ জামালের কাছে দাবি নিয়ে যেসব কর্মকর্তারা গিয়েছিলেন, তারা আমাদের নির্বাচিত প্রতিনিধি। তাদের সঙ্গে অশোভন আচরণ করা মানে হলো ব্যাংকের কর্মকর্তাদের অপমান করা হয়েছে, যেটা কোনোভাবেই মানা যায় না।

কর্মকর্তাদের সঙ্গে অশোভন আচরণ প্রসঙ্গে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম বলেন, গভর্নরের কাছে একটি চিঠি ওয়েলফেয়ার কাউন্সিলের নেতারা দেন। এ বিষয়ে গভর্নরের সিদ্ধান্ত পরবর্তীতে জানানো হবে।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরের কাছে দাবি সংযুক্ত একটি স্মারকলিপি প্রদান করেন বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল ও বাংলাদেশ ব্যাংক অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা।

স্মারকলিপিতে বলা হয়, গত ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের গৃহঋণ বাড়ানো, স্টাফ বাসের মানবৃদ্ধি, অফিসার্স ক্যান্টিন চালু, ডে কেয়ার সেন্টারের মানোন্নয়নসহ বিভিন্ন দাবি নিয়ে ডেপুটি গভর্নর আহম্মেদ জামালের দফতরে যান ওয়েলফেয়ার কাউন্সিলের নেতারা। এসময় ডেপুটি গভর্নর কাউন্সিলের নেতাদের সঙ্গে কথা না বলে উল্টো উত্তেজিত হয়ে বের করে দেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা