artk

আন্তর্জাতিক ডেস্ক

বুধবার, ফেব্রুয়ারী ১৯, ২০২০ ৮:৫৭
ফের বিতর্কিত মন্তব্য গুজরাটের নারায়ণ ভুজ মন্দিরের স্বামী ক্রুষ্ণাস্বরূপের

ঋতুমতী নারী স্বামীর জন্য রান্না করলে কুকুর হয়ে জন্মাবে

media

মাত্র একদিন আগেই শিরোনামে আসা একটি খবর চমকে দিয়েছিল গোটা ভারতকে। গুজরাটের একটি মহিলা কলেজের ৬৬ জন ছাত্রীকে অন্তর্বাস খুলে প্রমাণ দিতে হয়েছে তাঁরা ঋতুমতী কিনা। একদিনের মধ্যেই ফের বিতর্কিত মন্তব্য করলেন গুজরাতের শ্রীস্বামী নারায়ণ ভুজ মন্দিরের স্বামী ক্রুষ্ণাস্বরূপ দাসজি। তিনি বলেন, “ঋতুমতী নারীরা স্বামীর জন্য রান্না করলে পরজন্মে তাঁরা কুকুর হয়ে জন্মাবেন।”

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে স্বামী ক্রুষ্ণাস্বরূপ দাসজির ভাষণের একটি ভিডিও। তাতে স্বামীজিকে গুজরাটি ভাষায় বলতে শোনা যায়, “মাসিক চলাকালীন কোনো স্ত্রীর রান্না করা খাবার যদি স্বামী খায় সে পরের জন্মে ষাঁড় হয়ে জন্মাবে। আর সেই স্ত্রী হবে কুকুর।”

পাশাপাশি ‘ওই দিনগুলি’তে স্বামীদের নিজে রান্না করে খাওয়ার পরামর্শ দিতে শোনা যায় স্বামী ক্রুষ্ণাস্বরূপকে। তার বার্তা, “এজন্য বিয়ের আগে পুরুষদের রান্না শিখে নেয়া দরকার।” 

একদিন আগেই খবরে এসেছে শ্রী সহজানন্দ গার্লস ইনস্টিটিউটের ভয়াবহ ঘটনা। ঘটনাচক্রে, এই প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত স্বামী ক্রুষ্ণাস্বরূপ দাসজি। ঘটনায়  গ্রেপ্তার হয়েছেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ, রেক্টর-সহ চারজন।

উল্লেখ্য, কলেজের হোস্টেলের নিয়ম অনুযায়ী, ঋতুস্রাব চলাকালীন কোনো ছাত্রী হোস্টেলে বাস করতে পারবে না। আর সেই নিয়ম ভাঙা হচ্ছে কিনা তা খতিয়ে দেখতেই ছাত্রীদের পোশাক খুলে পরীক্ষা করেন তারা। যদিও কচ্ছ (পশ্চিম) পুলিশ সুপার ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, “আমাদের থানার একটি মহিলা পুলিশের দল সেখানে গিয়েছিলেন। তাদের সঙ্গে একজন মহিলা কাউন্সেলরও ছিলেন। কাউন্সেলিংয়ের পর, এক শিক্ষার্থী অভিযোগ দায়ের করেছিলেন যে তাদের অন্তর্বাস খুলতে বলার পাশাপাশি ক্ষমা চেয়ে একটি আবেদনপত্রও লিখতে বলা হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতে আমরা অধ্যক্ষ এবং অন্যদের ভারতীয় দণ্ডবিধির ৩৫৪-এ (যৌন হয়রানি), ৩৮৪ (চাঁদাবাজি), ৫০৬ (২) (ফৌজদারি ভয় দেখানো) ইত্যাদির অধীনে আটক করেছি।”

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা