artk

বিনোদন ডেস্ক

বুধবার, ফেব্রুয়ারী ১৯, ২০২০ ৮:৪৬

তাপস পালের মৃত্যুতে শোকস্তব্ধ মাধুরী দীক্ষিত

media

ভারতীয় বাংলা সিনেমার দাপুটে অভিনেতা তাপস পালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত। টুইটের মাধ্যমে এ শোক প্রকাশ করেছেন তিনি।

ভারতীয় বাংলা সিনেমার দাপুটে অভিনেতা তাপস পালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত। টুইটের মাধ্যমে এ শোক প্রকাশ করেছেন তিনি।

টুইটে মাধুরী লেখেন, আমার প্রথম সিনেমার নায়ক তাপস পালকে হারালাম। তার সঙ্গে অভিনয় করে অনেক কিছু শিখেছি। সৃষ্টিকর্তা তার মঙ্গল করুক এবং তার পরিবারকে কঠিক এ শোক কাটিয়ে উঠার ধৈর্য-শক্তি দান করুক।

তাপস পালের সঙ্গে ‘অবোধ’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে অভিষেক হয়েছিল মাধুরীর। মানে তাপস পাল হলেন মাধুরীর প্রথম নায়ক। অবশ্য সিনেমাটি সাড়া ফেলতে পারেনি। প্রথম সিনেমা দর্শক সাড়া না পাওয়ায় ক্যারিয়ার নিয়ে সংশয়ে পড়েছিলেন মাধুরী। সে সময় কেউ কেউ তাকে নিয়ে মন্তব্য করেছিল এমন- শুরুতেই থেমে যেতে হচ্ছে মাধুরীকে। 

কিন্তু পরবর্তীতে অভিনয়ের মাধ্যমে সিনেমাপ্রেমিদের মন জয় করেছিল মাধুরী। এখন বলিউডের অন্যতম সেরা অভিনেত্রীদের একজন তিনি। তবে প্রথম সিনেমা ফ্লপ হলেও সেই সিনেমার নায়ককে মনে রেখেছেন ঠিকই। প্রকাশ করলেন প্রথম নায়কের মৃত্যুতে গভীর শোকবার্তা।

তাপস পাল বলিউডে সাড়া ফেলতে না পারলেও বাংলা সিনেমায় তার অবদান অনস্বীকার্য। তরুণ মজুমদার পরিচালিত ‘দাদার কীর্তি’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তাপস। এরপর ‘গুরুদক্ষিণা’, ‘সাহেব’, ‘ভালোবাসা ভালোবাসা’সহ বেশ কিছু সিনেমা তাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দেয়। ‘সাহেব’ সিনেমার জন্য তিনি ফিল্ম ফেয়ার পুরস্কার লাভ করেন। অভিনেতা হিসেবে বাংলাদেশেও অধিক জনপ্রিয় তিনি। 

অভিনেতা তাপস পাল পরে রাজনীতির সঙ্গে যুক্ত হন। ২০০৯ সালে তৃণমূল কংগ্রেসের মনোনয়ন পেয়ে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য হয়েছিলেন। তবে রাজনীতিতে যুক্ত হয়ে নানা বিতর্কে জড়িয়ে পড়েন বাংলা সিনেমার জনপ্রিয় এই অভিনেতা।

গত মঙ্গলবার ভোরে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ৬১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাপস পাল। তার আগে দীর্ঘদিন তিনি স্নায়ু এবং রক্তচাপ সমস্যায় ভুগছিলেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা