artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৮, ২০২০ ১২:১৬

রাজধানীতে নকল প্রসাধনী কারখানার সন্ধান

media

পুরান ঢাকার মৌলভীবাজারেই তৈরি হচ্ছে জনসন অ্যান্ড জনসনের লোশন। মিলছে ডাবর, কুমারিকার তেলও। র‌্যাবের অভিযানে মিলেছে এমন নকল কারখানার সন্ধান। এ সময় দুই জনকে দুই বছর করে কারাদণ্ড এবং ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়।

পুরান ঢাকার মৌলভীবাজারেই তৈরি হচ্ছে জনসন অ্যান্ড জনসনের লোশন। মিলছে ডাবর, কুমারিকার তেলও। র‌্যাবের অভিযানে মিলেছে এমন নকল কারখানার সন্ধান। এ সময় দুই জনকে দুই বছর করে কারাদণ্ড এবং ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়।

গত সোমবার রাত ১১টা ৪৫ মিনিটের দিকে এ অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

পুরান ঢাকার ৪ রুমের একটি ফ্ল্যাটটিতেই তৈরি হতো বিশ্ব বিখ্যাত জনসন ব্র্যান্ডের লোশন। এছাড়া তৈরি করা হতো ডাবরের আমলা কেশতেল, ভ্যাসলিন, ব্যথা নাশক মলম মুভ, হরলিক্সসহ বিভিন্ন আয়ুর্বেদিক ওষুধও। তবে তা সবই নকল।

মূলত মাদকদ্রব্য বিক্রি হচ্ছে এমন খবর পেয়ে রাজধানীর চকবাজারের মৌলভিবাজারে একটি ভবনে অভিযান চালায় র‌্যাব- ১০ । এ সময় বাসাটির ভাড়াটিয়ার কাছ থেকে ৯৬ পিস ইয়াবা জব্দ করে র‌্যাব। মাদকদ্রব্য উদ্ধারে অভিযান চালানোর সময়ই বাসাটিতে খোঁজ মেলে এ নকল ও ভেজাল কারখানার।

ভেজাল পণ্য তৈরি ও বাজারজাতের অভিযোগে ২ অভিযুক্তকে ২ বছর করে কারাদণ্ড এবং ৫ লাখ টাকা করে অর্থদণ্ড দেয়ার পাশাপাশি মামলা করা হয়। ইয়াবা রাখার অভিযোগে একজনকে আরো ১ বছরের কারাদণ্ড ও মাদক আইনে মামলা করে র‌্যাব।

এছাড়া ৩৮ ধরনের ভেজাল পণ্য রাখার অভিযোগে মৌলভিবাজারের একটি দোকানের মালামাল জব্দ করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তবে দোকানের কাউকে আটক করতে পারেনি র‌্যাব।

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা