artk

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৮, ২০২০ ৯:১৪

ট্রাম্পের পথে থাকছে ৪ কোটি রুপির ফুল

media

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে ২৪ ফেব্রুয়ারি ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে থাকবেন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পসহ অন্যরা। তাদের স্বাগত জানাতে ভারতে নানা প্রস্তুতি চলছে। বিশেষ করে আহমেদাবাদের প্রস্তুতি মানুষের নজর কেড়েছে।

প্রেসিডেন্ট ট্রাম্প ও তার সফরসঙ্গীরা আহমেদাবাদের প্যাটেল ব্রিজ থেকে জুন্দাল সার্কেল এবং মোটেরা পর্যন্ত সড়কে চলাচল করবেন। এই পথকে ফুল দিয়ে সাজানো হচ্ছে। এতে খরচ হচ্ছে প্রায় চার কোটি রুপি।

আহমেদাবাদ সিটি করপোরেশন এই উদ্যোগ নিয়েছে। 

এদিকে ট্রাম্পের পথে যাতে কোনো বাধা সৃষ্টি না হয় সেজন্য গুজরাটের যাবতীয় পথকুকুর ও নীলগাই সরিয়ে নেয়া হচ্ছে। এক সপ্তাহ আগেই সেই কাজ শুরু হচ্ছে।

২০১৫ সালে যখন তৎকালীন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি গুজরাটের গ্লোবাল বিজনেস সামিটে এসেছিলেন তখন বিমানবন্দরে যাওয়ার পথে তার গাড়ির সঙ্গে ধাক্কা লাগে এক পথকুকুরের। তাই এবছর নতুন উদ্যোগ নিয়েছে গুজরাট। -টাইমস অব ইন্ডিয়া

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা