artk

স্টাফ রিপোর্টার

শুক্রবার, ফেব্রুয়ারী ১৪, ২০২০ ৮:০০

ভালোবাসা দিবসে এহসান অ্যান্ড ফ্রেন্ডসের ব্যতিক্রমি আয়োজন

media

শুক্রবার সকালে কাজী এহসান মাহমুদ মাহীর উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজন করা হয় ব্যতিক্রমী এই আয়োজনের। মাহী ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) যোগাযোগ ও গণমাধ্যম শিক্ষা বিভাগের চতুর্থ বর্ষের একজন শিক্ষার্থী।

সুবিধাবঞ্চিত মানুষ, দিনমজুর ও ট্রাফিক পুলিশদের মধ্যে ভালোবাসা ছড়িয়ে দিতে ভ্যাসলিন, খাবার ও ফুল বিতরণ করেছে উৎসাহ ভলেন্টিয়ার সাপোর্ট এহসান অ্যান্ড ফ্রেন্ডস নামের একটি সংগঠন। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে ব্যতিক্রমী আয়োজন দিয়ে দিনটি পালন করে সংগঠনটি। ১০১ টাকার ভালোবাসা শিরোনামের এই আয়োজনের স্পন্সর 'উৎসাহ সবুজায়ন'।

শুক্রবার সকালে কাজী এহসান মাহমুদ মাহীর উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজন করা হয় ব্যতিক্রমী এই আয়োজনের। মাহী ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) যোগাযোগ ও গণমাধ্যম শিক্ষা বিভাগের চতুর্থ বর্ষের একজন শিক্ষার্থী।

মাহী নিউজবাংলাদেশকে জানান, ২০১৭ সাল থেকে তারা এধরনের আয়োজন করে আসছেন। প্রথম বছর একটি সংগঠনের সঙ্গে যৌথভাবে, ২০১৮ সালে ব্যক্তিগত উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মধ্যে ভালোবাসা ছড়িয়ে দেয়ার চেষ্টা করছেন তিনি।

১০১ টাকার ভালোবাসার বিষয়ে মাহী বলেন, আমি যখন প্রথম শুরু করি, তখন ডোনেশন চালু রেখেছিলাম। ১০১ টাকা ডোনেশন ধরা হয়। তাই নামটা ১০১ টাকার ভালোবাসা রাখা হয়েছিল। এখন আর ডোনেশন নেয়া হয় না। কিন্তু নামটা রেখে দিয়েছি।

সুবিধাবঞ্চিতদের সঙ্গে দিনটি উৎযাপনে বিশেষ তৃপ্ততা আছেউল্লেখ করে মাহী বলেন, দিনটি অনেকে অনেকভাবে উদযাপন করে। আমি চেষ্টা করি, সুবিধাবঞ্চিতদের মাঝে খাবার বিতরণ; রিকশা চালক, দিনমজুর ও দায়িত্বে আপসহীন ট্রাফিক পুলিশদের মাঝে ফুল বিতরণ করার। সুবিধাবঞ্চিত, রিকশা চালক ও দিনমজুর শ্রেণির মানুষ শীতে অনেক কষ্ট পায়, তাদের ত্বক ফেটে যায়। অথচ তারা একটি ভ্যাসলিন কিনতে পারে না। আমরা চেষ্টা করেছি, সে শ্রেণির মানুষদের হাতে একটি করে ভেসলিন তুলে দিতে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহাম্মদ আরেফিন, মোহাম্মদ আশরাফ হোসেন, হাসিবুল হাসান শান্তসহ এহসান অ্যান্ড ফ্রেন্ডস সংগঠনের অন্যান্য সদস্যরা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা