artk

খুলনা সংবাদদাতা

শুক্রবার, ফেব্রুয়ারী ১৪, ২০২০ ৭:৩৭

বিশ্ব ভালোবাসা দিবসে পালিত হল সুন্দরবন দিবস

media

বন অধিদপ্তর, সুন্দরবন একাডেমি, রূপান্তর, খুলনা প্রেসক্লাবসহ কয়েকটি প্রতিষ্ঠান যৌথভাবে দিবসটি পালন করেছে।

বিশ্ব ভালোবাসা দিবসে কেবল মানুষকে নয়, সুন্দরবনকে ভালোবাসুন-এই প্রতিপাদ্য নিয়ে শুক্রবার খুলনায় সুন্দরবন দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে শুক্রবার সকালে খুলনা উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

তিনি বলেন, সুন্দরবন দেশের ঐতিহ্য ও জাতীয় সম্পদ। এই বন নিয়ে আমরা গর্ব করি। সুন্দরবন বাংলাদেশকে মায়ের মতো রক্ষা করে। কিন্তু কিছু লোক এই বনকে ধ্বংস করার চেষ্টা করছে। তাই সুন্দরবনকে রক্ষার জন্য এই অঞ্চলের মানুষকেই আগে এগিয়ে আসতে হবে।

যারা সুন্দরবনকে ধ্বংস করতে চায় তাদের আইনের আওতায় আনার পরামর্শ দেন সিটি মেয়র।

খুলনা সার্কেলের বন সংরক্ষক মো. মঈনুদ্দীন খানের সভাপতিত্বে ও খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ফারুক আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) সুবাস চন্দ্র সাহা পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) মো. হাবিবুর রহমান ও সুন্দরবন একাডেমির প্রতিষ্ঠাতা উপদেষ্টা স্বপন কুমার গুহ উপস্থিত ছিলেন।

এসময় সুন্দরবন বিষয়ে তথ্য উপস্থাপন করেন বিভাগীয় বন কর্মকর্তা মো. বশিরুল-আল-মামুন।

এর আগে মেয়রের নেতৃত্বে সকালে নগরীর হাদিস পার্ক থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরিতে এসে শেষ হয়।

বন অধিদপ্তর, সুন্দরবন একাডেমি, রূপান্তর, খুলনা প্রেসক্লাবসহ কয়েকটি প্রতিষ্ঠান যৌথভাবে দিবসটি পালন করেছে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা