artk

বিনোদন ডেস্ক

শুক্রবার, ফেব্রুয়ারী ১৪, ২০২০ ৯:৩৮

শুক্রবার সময় টিভির ইউটিউব চ্যানেলে মুক্তি পাচ্ছে ‘রুলেট’

media

সিদ্ধার্থ ও সাবাতিনি সম্পর্কে যুগলবন্দি তারা। কথিত সম্পর্কের তালিকায় নাম তুলতে গেলে বলতে হয় বিয়ে হয়ে গেছে তাদের। দু’জনের বিয়ের আগের জীবনে নিজেদের মধ্যে প্রেম ছিল। এই প্রেম খানিকটা প্রচলিত ঘরানার মতোই কিছু ছিল। বিয়ের পরে টোনাটুনির মতো করেই চলছিল সংসার। ভালোই চলছিল। গল্পের ছলে উঠে আসে তাদের দেখা, তারপর আসে নিজেদের প্রাত্যহিক যাপিত জীবনের গল্প।

সিদ্ধার্থ ও সাবাতিনি সম্পর্কে যুগলবন্দি তারা। কথিত সম্পর্কের তালিকায় নাম তুলতে গেলে বলতে হয় বিয়ে হয়ে গেছে তাদের। দু’জনের বিয়ের আগের জীবনে নিজেদের মধ্যে প্রেম ছিল। এই প্রেম খানিকটা প্রচলিত ঘরানার মতোই কিছু ছিল। বিয়ের পরে টোনাটুনির মতো করেই চলছিল সংসার। ভালোই চলছিল। গল্পের ছলে উঠে আসে তাদের দেখা, তারপর আসে নিজেদের প্রাত্যহিক যাপিত জীবনের গল্প।

রুঢ় সত্যি এই যে, রাত যত গভীর হয়, মানুষ তত সত্যি কথা বলতে শুরু করে এবং শেষ পর্যন্ত দু’জনের সামনে বসেই দুজন স্বীকার করে নেয় যে, সম্পর্কের মধ্যে সৃষ্টি হয়েছে এক ভয়ংকর টানাপোড়েন। এমনই গল্প নিয়ে তৈরি হয়েছে স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র ‘রুলেট’।

ছবিটি সময় টিভির ইউটিউব চ্যানেলে শুক্রবার রাত ৯টায় মুক্তি পাবে।

নির্মাতা মোহাম্মদ সামিউল মুঈদের প্রথম কাজ এটি। ১২ মিনিটের এ  সিনেমার গল্পে পাক ভারত উপমহাদেশের যুগলবন্দি তরুণ-তরুণীর ভালোবাসার মনস্তত্ত্বের সাথে ইউরোপীয় ঘরানার সংস্কৃতির একটি মেলবন্ধন ঘটিয়েছেন পরিচালক।

মূলত রুলেট স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্রটি একটি মানবিক মনস্তাত্ত্বিক দ্বন্দ্ব ও ভালোবাসার অনুভূতির গল্পের ফসল। সিনেমায় সম্পূর্ণ ভিন্ন ধারায় কাজ করেছেন টেলিভিশন পর্দার সফল অভিনেত্রী হুমায়রা হিমু। সিদ্ধার্থ চরিত্রে কাজ করা ফায়জুর মিল্টন গত ১০ বছর ধরে মঞ্চে দুর্দান্ত কাজ করছেন। অনন্য দক্ষতায় গল্পের অন্যতম মৌলিক চরিত্র সিদ্ধার্থকে ফুটিয়ে তুলেছেন তিনি।

ছবিটিতে আরো কাজ করেছেন জান্নাত রোজ ও রাশেদ খান। ছবিটিতে চিত্র সম্পাদনার কাজ করেছেন সালাউদ্দিন বাবু এবং শব্দগ্রহণ ও প্রকৌশলের দায়িত্বে ছিলেন নাহিদ মাসুদ। পুরো চলচ্চিত্রে সংগীত পরিচালনা ও সুর সঙ্গীতের কাজ করেছেন রাসেল রহমান।

২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে রুলেট। ইতোমধ্যে ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিত আইচিল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরা সিনেমাট্রোগ্রাফি ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে রুলেট। একই বিভাগে স্পেনের দুটি ও ডেনমার্কের একটি স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্রকে হারিয়ে সেরা সিনেমাট্রোগ্রাফির পুরস্কার জিতে রুলেট। রুলেট ছবিটিতে সিনেমাট্রোগ্রাফি করেছেন একই বিভাগের শিক্ষার্থী আবিদ মল্লিক।

২০১৭ সালের মার্চ মাসে আয়ারল্যান্ডের ইলিভেশন ইন্ডি ফিল্ম ফেস্টিভ্যালে বেস্ট স্পটলাইট ফিল্ম বা সেরা স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্রের ক্যাটাগরিতে সেরা ছবির পুরস্কার জিতে নিয়েছে রুলেট।

এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের একটি চলচ্চিত্র উৎসবেও সেরা ছবির তালিকায় সেমি ফাইনাল রাউন্ড পর্যন্ত মনোনয়ন পায় রুলেট। বর্তমানে ইউরোপের ইতালি, রোমানিয়া, কানাডা, ব্রাজিলসহ বিশ্বের বেশ কয়েকটি দেশ রুলেটে প্রদর্শিত হয়েছে।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ