artk

ইবি সংবাদদাতা

শুক্রবার, ফেব্রুয়ারী ১৪, ২০২০ ৮:১৫

ইবি শিক্ষার্থীবাহী বাস দুর্ঘটনায় আহত ৪০

media

মধ্যরাতে দুর্ঘটনার কবলে পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবাহী একটি বাস। গত বৃহস্পতিবার দিনগত রাত দেড়টার দিকে কুষ্টিয়ার বিত্তিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে গাড়িতে থাকা দুই শিক্ষক ও চালকসহ প্রায় ৪০ শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।

মধ্যরাতে দুর্ঘটনার কবলে পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবাহী একটি বাস। গত বৃহস্পতিবার দিনগত রাত দেড়টার দিকে কুষ্টিয়ার বিত্তিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে গাড়িতে থাকা দুই শিক্ষক ও চালকসহ প্রায় ৪০ শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।

আহতদের মধ্যে বাস চালকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আহত শিক্ষক ও শিক্ষার্থীদের কুষ্টিয়া সদর হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শিক্ষার্থীরা জানান, গত বুধবার এগ্রি বিজনেস বিষয়ে ফিল্ড ওয়ার্কের জন্য বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের এমবিএ ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মিক্ষার্থীরা নওগাঁ যান। ফিল্ড ওয়ার্ক শেষে নওগাঁ থেকে সন্ধ্যার দিকে রাজ মোটরস নামে ভাড়ায় চালিত গাড়িতে করে ক্যাম্পাসের উদ্দেশে রওনা হন।

রাত দেড়টার দিকে বাসটি কুষ্টিয়ার বিত্তিপাড়া পার হয়। বাসটির চালক বিত্তিপাড়া থেকে কিছুদূরে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে ওভারটেক করতে যায়। এসময় বিপরীত দিক থেকে অন্য যানবাহন আসতে শুরু করলে চালক দ্রুতগতিতে ওই ট্রাকটিকে ওভারটেক করতে গেলে সজোরে ধাক্কা খায়।

এসময় বাসটি ছিটকে রাস্তার পাশের গাছে ধাক্কা খেলে বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। অপরদিকে বাসের ধাক্কায় দাঁড়িয়ে থাকা ট্রাকটিও পাশের খাদে পড়ে যায়। ঘটনার সঙ্গে সঙ্গে খবর পেয়ে পুলিশ, বিজিবি, ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করে। আহতদের মধ্যে থেকে বাস ও ট্রাকচালকসহ ১২ জনকে কুষ্টিয়া হাসপাতাল ও প্রায় ২৮ জনকে অ্যাম্বুলেন্স ও মাহিন্দ্রাতে করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে আসা হয়।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিক্যাল অফিসার ড. মো. পারভেজ হাসান জানান, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক ড. ধনঞ্জয় কুমার ও মুর্শিদ আলমসহ প্রায় ২৮ জনকে আমরা চিকিৎসা দিয়েছি। এদের মধ্যে কয়েকজন একটু বেশি ইনজুরড।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা