artk

আন্তর্জাতিক ডেস্ক

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২০ ৯:২০

কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে আমন্ত্রিত সেই ‘মাফলারম্যান’

এক বছর বয়সী আয়ান তোমার
media

বৃহস্পতিবার আম আদমি পার্টি (এএপি) তাদের অফিশিয়াল টুইট বার্তায় ওই শিশুকে আমন্ত্রণ জানায়। আগামী রোববার দিল্লির রামলীলা ময়দানে তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন ৫১ বছর বয়সী কেজরিওয়াল।

অরবিন্দ কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছে মাফলারম্যান পরিচিত পাওয়া এক বছর বয়সী আয়ান তোমার। বৃহস্পতিবার আম আদমি পার্টি (এএপি) তাদের অফিশিয়াল টুইট বার্তায় ওই শিশুকে আমন্ত্রণ জানায়। আগামী রোববার দিল্লির রামলীলা ময়দানে তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন ৫১ বছর বয়সী কেজরিওয়াল।

গত মঙ্গলবার ঘোষণা করা হয় ভারতের দিল্লির বিধানসভা নির্বাচনের ফলাফল। ওই দিন শিশু আয়ানের ছবি গণমাধ্যমে জায়গা করে নেয়, ভাইরাল হয় ইন্টারনেটেও । প্রকাশিত ছবিতে দেখা গেছে, ওই শিশু কেজরিওয়ালের সেই পরিচিত কালো রঙের মাফলার, মেরুন রঙের সোয়েটার, চশমা ও এএপির টুপি পড়ে তার বাবার কোলে বসে ভোটের ফলাফল উদ্‌যাপন করছে। কেজরিওয়ালের মতো সাজ দিতে অনুরূপ গোঁফও অঙ্কন করা হয়েছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই শিশুকে এএপি সদস্যরা টুইট বার্তায় মাফলারম্যান আখ্যা দেয়। পুঁচকে এই কেজরিওয়াল এএপির সমর্থক রাহুল তোমার ও মীনাক্ষীর সন্তান। তার পরিবার দীর্ঘদিন ধরে কেজরিওয়ালকে সমর্থন করে। এর আগে ২০১৫ সালের দিল্লি নির্বাচনের পর এই দম্পতি তাদের মেয়েকেও কেজরিওয়ালের সাজে সাজিয়েছিলেন।

এবারের তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হচ্ছেন এএপির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। এবার তার দল বিধানসভার ৭০ আসনের মধ্যে ৬২ আসন লাভ করে। বাকি ৮টি গেছে বিজেপির দখলে। আগের বারের নির্বাচনের এএপির আসন ছিল ৬৭, বিজেপির ৩। আগামী রোববার রামলীলা ময়দানে খোলা আকাশের নিচে শপথ নিতে যাওয়া কেজরিওয়ালের অনুষ্ঠানে আমজনতাকে আমন্ত্রণ জানিয়েছে এএপি। সবকিছু ঠিকঠাক থাকলে পুঁচকে কেজরিওয়ালকে দেখা যাবে এই শপথ অনুষ্ঠানে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, এখন পর্যন্ত আসল কেজরিওয়ালের সঙ্গে সরাসরি সাক্ষাতের সুযোগ হয়নি আয়ান তোমারের।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ