artk

বিনোদন রিপোর্টার

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১১, ২০২০ ১১:২৭

শাকিবের ‘বীর’ পিছিয়ে দিলো অন্য ছবির মুক্তি

media

উৎসবের আমেজে প্রতিবছর বিশ্ব ভালোবাসা দিবসে মুক্তি পায় একাধিক ছবি। নতুন ছবি দেখতে সিনেমা হলে ভিড় জমায় দর্শক। তবে এবারের চিত্র আলাদা।

চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির তথ্য অনুযায়ী, ভালোবাসা দিবসে মুক্তির জন্য একাধিক ছবি নাম আসলেও শেষ পর্যন্ত মুক্তি পাচ্ছে শুধুমাত্র ‘বীর’। শাকিব খান প্রযোজিত ও অভিনীত ছবির সঙ্গে প্রতিযোগিতা করার মতো আর কোনো ছবিই থাকছে না।

প্রযোজক সমিতির অফিস সহকারী সোমেন্দ্র চন্দ্র রায় বলেন, “প্রতিবার ভালোবাসা দিবস এলে একাধিক ছবি মুক্তির তোড়জোড় দেখা যায়। এবার ব্যতিক্রম হচ্ছে। ‘বীর’ এর সঙ্গে আশরাফ শিশির পরিচালিত ‘আমরা একটি সিনেমা বানাবো’ ছবিটির মুক্তির তারিখ নেয়া আছে। তবে, ছবিটি শেষ পর্যন্ত আর এই তারিখে মুক্তি পাচ্ছে না।”

এছাড়াও ২১ ফেব্রুয়ারি ‘বৃদ্ধাশ্রম’ এবং ২৮ ফেব্রুয়ারি ‘হৃদয় জুড়ে’ মুক্তির তারিখ নেয়া হয়েছে বলে জানায় প্রযোজক ও সমিতি। মুক্তির তারিখ নেয়া থাকলেও ছবিগুলো মুক্তি পাবে না। ‘হৃদয় জুড়ে’ ছবির প্রযোজক মনির হোসেন যুবরাজ বলেন, “ভালোবাসা দিবসে ‘হৃদয় জুড়ে’ মুক্তি দিতে চেয়েছিলাম। কিন্তু শাকিব ভাইয়ের ছবি আসছে শুনে মুক্তি পিছিয়েছি। তার সঙ্গে প্রতিযোগিতায় যেতে চাই না।”

ইমপ্রেস টেলিফিল্মের পক্ষে মুশফিকুর রহমান গুলজার বলেন, “ইমপ্রেসের আরেক ছবি ‘পাপ-পুণ্য’ মুক্তির পরিকল্পনা ছিল। সেজন্য ‘আমরা একটা সিনেমা বানাবো’ ছবি দিয়ে মুক্তির তারিখ নিয়েছিলাম। শেষ সময়ে সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে। দুটির কোনোটিই ভালোবাসা দিবসে মুক্তি পাচ্ছে না।”

প্রদর্শক সমিতির সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা মিয়াঁ আলাউদ্দিন বলেন, “অন্য নায়কদের তিন-চারটি ছবির সঙ্গে শাকিবের একটি ছবিই প্রতিযোগিতা করার ক্ষমতা রাখে। তার ছবি এলেই সিনেমা হল পুরনো চেহারা ফিরে পায়। ‘বীর’ এর সঙ্গে তাই অন্য ছবি না এলেও এই মাসটা ব্যবসা চাঙ্গা থাকবে বলে আশা করছি।”

মধুমিতা সিনেমা হলের ব্যবস্থাপক ইফতেখার নওশাদ দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, ‘বীর’ ছবির গান ও ট্রেলার দেখলাম, ভালো লেগেছে। মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছে ছবিটি। তাছাড়া কাজী হায়াত ও শাকিব খান প্রথম একসঙ্গে কাজ করলো। বুবলী ও মিশা সওদাগরও রয়েছে। সবকিছু মিলিয়ে ‘বীর’ নিয়ে আমিও এক্সাইটেড।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ