artk

স্পোর্টস রিপোর্টার

সোমবার, ফেব্রুয়ারী ১০, ২০২০ ৬:৪৫

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দেশের ক্রীড়াঙ্গনে সবচেয়ে বড় অর্জন: পাপন

media

সোমবার দুপুরে বিসিবি কার্যালয়ে আসেন পাপন। প্রধান নির্বাহী কর্মকর্তা ও বোর্ড পরিচালকদের সঙ্গে বসেন আলোচনায়। জুনিয়র টাইগারদের বিশ্বজয়ে মিষ্টিমুখ করানো হয় সবাইকে।

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়কে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় অর্জন হিসেবে মূল্যায়ন করছেন বাংলাদেশ (ক্রিকেট বোর্ড) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার দুপুরে বিসিবি কার্যালয়ে আসেন পাপন। প্রধান নির্বাহী কর্মকর্তা ও বোর্ড পরিচালকদের সঙ্গে বসেন আলোচনায়। জুনিয়র টাইগারদের বিশ্বজয়ে মিষ্টিমুখ করানো হয় সবাইকে।

বিসিবি সভাপতি বলেন, আমরা একটা জিনিস বুঝতে চেয়েছি কোথায় ঘাটতি ছিল। সেটা মাথায় রেখে আমরা চিন্তা শুরু করি। এই বিশ্বকাপের দল গঠনের আগেই চিন্তা করি আলাদাভাবে কিছু করা যায় কিনা। সেই ধারাবাহিকতায় বয়সভিত্তিক বিভিন্ন দল নিয়ে পরিকল্পনা শুরু করি।

এছাড়া বিসিবির প্রধান বলেন, বিদেশের কন্ডিশনে ভালো করতে পারি না। সেজন্য বাইরে অনেকবেশি ওয়ানডে খেলিয়েছি। প্রথমত, এই দলটা চ্যাম্পিয়ন হওয়ার মতো সেটা আমরা জানতাম। দ্বিতীয়ত, এই দলের সবচেয়ে বড় ব্যাপার যেটি ছিল শুধু ফাইনাল না, প্রত্যেকটা ম্যাচে টিম হিসেবে এফোর্ট ছিল।

সাফল্যের মুল কারণ নিয়ে বলেন, ব্যক্তিগত পারফরম্যান্সের উপর কিন্তু এই দলটা না। অনেক ভালো স্কিল আছে, খেলোয়াড় আছে। ব্যক্তিগত বিষয়কে আলাদা রেখে সবসময় মনে হয়েছে টিম হয়ে খেলছে ওরা। এটা প্লাস পয়েন্ট। গুরুত্বপূর্ণ ইস্যু হচ্ছে ওরা জেতার জন্য খেলে। প্রত্যেকটা বলের অ্যাকশন দেখলে মনে হয় জেতার জন্য জানটা দিয়ে দিচ্ছে। এই খেলোয়াড়দের ফিল্ডিং, ফিটনেস অসাধারণ। বয়সভিত্তিক প্রতিটি পর্যায়ে আমরা এটির উপর জোর দিয়েছি। তরুণদের বিশ্বজয় শুধু ক্রিকেট না, ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় অর্জন।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ