artk

যশোর সংবাদদাতা

বুধবার, জানুয়ারি ২৯, ২০২০ ৯:৪২
যশোরের আকিজ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ

এসএসসির প্রবেশপত্র আটকিয়ে টাকা আদায়ের অভিযোগ

media

আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র আটকিয়ে তিন হাজার করে টাকা আদায়ের অভিযোগ উঠেছে যশোরের অভয়নগর আকিজ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে। এ অভিযোগ করেছেন প্রতিষ্ঠানটির একাধিক শিক্ষাথী ও অভিভাবক। 

বিষয়টি শিক্ষার্থী ও অভিভাবকরা মঙ্গলবার অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবেও জানিয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো, নাজমুল ইসলাম খাঁন বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

নাজমুল কাদির ও নজরুল ইসলামসহ একাধিক ব্যক্তি জানান, দীর্ঘদিন ধরে তাদের সন্তান অভয়নগরের নওয়াপাড়া আকিজ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে অধ্যয়ন করছে। প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পূর্বের কোনো বেতন বা ফি বকেয়া নেই। কিন্তু প্রতিষ্ঠানটি কোচিং বাবদ প্রত্যেক শিক্ষার্থীর কাছে তিন হাজার টাকা করে দাবি করে। গুটি কতক শিক্ষার্থী প্রতিষ্ঠানে কোচিং করলেও বাকি শিক্ষার্থীরা এক দিনেও কোনো কোচিং করেনি। 

কোচিং না করা শিক্ষার্থীরা এসএসসির প্রবেশপত্র নিতে প্রতিষ্ঠানটিতে গেলে অধ্যক্ষ জানিয়ে দেন, কোচিং বাবদ তিন হাজার করে টাকা না দিলে তাদের প্রবেশপত্র দেয়া হবে না। 

উল্লেখ্য প্রতিষ্ঠানটি থেকে আসন্ন এসএসসি পরীক্ষায় ৫৯ জন শিক্ষার্থী পরীক্ষা দেবে। সেই অনুপাতে এসব শিক্ষার্থীর কাছ থেকে প্রতিষ্ঠানটি প্রায় দুই লাখ টাকা অতিরিক্ত আদায় করছে।

বিষয়টি নিয়ে আকিজ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের মুঠোফোন সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, “শিক্ষার্থীর অভিভাবকদের অনুরোধের কারণে তিন মাস অতিরিক্ত ক্লাসের জন্য আমরা তিন হাজার টাকা করে নির্ধারণ করি। কোনো শিক্ষার্থী ক্লাস করুক আর না করুক তাদের এ টাকাটা দেয়া লাগবে।”

কয়েক দিন ধরে শিক্ষার্থীরা স্কুলে প্রবেশপত্র নিতে আসলে এ টাকা নিয়েই প্রবেশ দেয়া হচ্ছে বলে তিনি জানান।

বিষয়টি নিয়ে অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল ইসলাম খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, “আমাকে শিক্ষার্থীর অভিভাবকরা বিষয়টি লিখিতভাবে জানিয়েছে। খুব দ্রুত বিষয়টি তদন্ত করে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।”

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা