artk

যশোর সংবাদদাতা

বুধবার, জানুয়ারি ২৯, ২০২০ ৯:৪২
যশোরের আকিজ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ

এসএসসির প্রবেশপত্র আটকিয়ে টাকা আদায়ের অভিযোগ

media

আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র আটকিয়ে তিন হাজার করে টাকা আদায়ের অভিযোগ উঠেছে যশোরের অভয়নগর আকিজ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে। এ অভিযোগ করেছেন প্রতিষ্ঠানটির একাধিক শিক্ষাথী ও অভিভাবক। 

বিষয়টি শিক্ষার্থী ও অভিভাবকরা মঙ্গলবার অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবেও জানিয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো, নাজমুল ইসলাম খাঁন বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

নাজমুল কাদির ও নজরুল ইসলামসহ একাধিক ব্যক্তি জানান, দীর্ঘদিন ধরে তাদের সন্তান অভয়নগরের নওয়াপাড়া আকিজ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে অধ্যয়ন করছে। প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পূর্বের কোনো বেতন বা ফি বকেয়া নেই। কিন্তু প্রতিষ্ঠানটি কোচিং বাবদ প্রত্যেক শিক্ষার্থীর কাছে তিন হাজার টাকা করে দাবি করে। গুটি কতক শিক্ষার্থী প্রতিষ্ঠানে কোচিং করলেও বাকি শিক্ষার্থীরা এক দিনেও কোনো কোচিং করেনি। 

কোচিং না করা শিক্ষার্থীরা এসএসসির প্রবেশপত্র নিতে প্রতিষ্ঠানটিতে গেলে অধ্যক্ষ জানিয়ে দেন, কোচিং বাবদ তিন হাজার করে টাকা না দিলে তাদের প্রবেশপত্র দেয়া হবে না। 

উল্লেখ্য প্রতিষ্ঠানটি থেকে আসন্ন এসএসসি পরীক্ষায় ৫৯ জন শিক্ষার্থী পরীক্ষা দেবে। সেই অনুপাতে এসব শিক্ষার্থীর কাছ থেকে প্রতিষ্ঠানটি প্রায় দুই লাখ টাকা অতিরিক্ত আদায় করছে।

বিষয়টি নিয়ে আকিজ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের মুঠোফোন সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, “শিক্ষার্থীর অভিভাবকদের অনুরোধের কারণে তিন মাস অতিরিক্ত ক্লাসের জন্য আমরা তিন হাজার টাকা করে নির্ধারণ করি। কোনো শিক্ষার্থী ক্লাস করুক আর না করুক তাদের এ টাকাটা দেয়া লাগবে।”

কয়েক দিন ধরে শিক্ষার্থীরা স্কুলে প্রবেশপত্র নিতে আসলে এ টাকা নিয়েই প্রবেশ দেয়া হচ্ছে বলে তিনি জানান।

বিষয়টি নিয়ে অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল ইসলাম খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, “আমাকে শিক্ষার্থীর অভিভাবকরা বিষয়টি লিখিতভাবে জানিয়েছে। খুব দ্রুত বিষয়টি তদন্ত করে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।”

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ