artk

স্পোর্টস রিপোর্টার

সোমবার, জানুয়ারি ২৭, ২০২০ ৪:১৫

মোস্তাফিজকে বোলিং নিয়ে পরামর্শ দিলেন ওয়াসিম আকরাম

media

পাকিস্তানের কিংবদন্তি পেসার অবশ্য হতাশ করছেন না কাটার মাস্টারকে। বরং চেষ্টা করলে কিভাবে ভালো বোলারে পরিণত হতে পারবেন, সেই উপায়ও বাতলে দিলেন।

ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তার আবির্ভাব। বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের কাছে রীতিমত বিস্ময় হয়ে উঠেছিলেন মোস্তাফিজুর রহমান। অনেকেই তার মধ্যে দেখছিলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামের ছায়া।

সেই মোস্তাফিজ কালের গর্ভে যেন হারিয়ে যেতে বসেছেন। তার বলে আর আগের মতো সেই ধার নেই। ব্যাটসম্যানরা যেভাবে ইচ্ছা খেলতে পারছেন। এই সময়ে মোস্তাফিজ তাই খরুচে এক বোলারের নাম। পাকিস্তান সফরেও এর ব্যতিক্রম কিছু হচ্ছে না।

কদিন আগে শেষ হওয়া বঙ্গবন্ধু বিপিএলে অবশ্য সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন মোস্তাফিজ।

কিন্তু টি-টোয়েন্টিতে যে জিনিসটা সবচেয়ে বেশি দরকার, সেটিই পারেননি। রান বিলিয়েছেন উদারহস্তে। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও এখন পর্যন্ত যাচ্ছেতাই পারফরম্যান্স তার। প্রথম ম্যাচে ১ উইকেট নিয়েছেন ৪০ রান খরচ করে। দ্বিতীয় ম্যাচে ৩ ওভারে ২৯ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

পাকিস্তানের কিংবদন্তি পেসার অবশ্য হতাশ করছেন না কাটার মাস্টারকে। বরং চেষ্টা করলে কিভাবে ভালো বোলারে পরিণত হতে পারবেন, সেই উপায়ও বাতলে দিলেন। ওয়াসিম আকরাম বলেন, মোস্তাফিজের তার বল রিলিজ নিয়ে কাজ করা উচিত। তার কব্জি এমন পজিশনে থাকে, ডানহাতি ব্যাটসম্যানের জন্য যা বিপরীত দিকে যেতে পারতো। সে খুব প্রতিভাবান ক্রিকেটার, কিন্তু সে অনুমেয়ও। তার বল ডানহাতিদের জন্য বেরিয়ে যাচ্ছে, বাঁহাতিদের ভেতরে আসছে।

বয়স কম, মোস্তাফিজ তাই নিজেকে শুধরে আরও ভালো বোলার হতে পারেন, মনে করছেন আকরাম। তার ভাষায়, সে এখনও বেশ তরুণ। তার শেখার সময় আছে। যদি সুইংয়ের শিল্পটা আয়ত্ত্ব করতে পারে, তবে তার বল খেলা খুব কঠিন হবে।

পাকিস্তানে এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ খুইয়ে বসেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে তবু একটু লড়াই হয়েছিল, দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটের বড় ব্যবধানে টাইগারদের উড়িয়ে দিয়েছে স্বাগতিকরা। সফরকারি দলের এমন পারফরম্যান্স দেখে হতাশ ওয়াসিম আকরাম। তিনি বলেন, বাংলাদেশের পারফরম্যান্স খুবই নিন্মমানের ছিল। মাঠে তাদের দেখে একদম আশাহীন মনে হয়েছে। মাহমুদউল্লাহ একজন অভিজ্ঞ ক্রিকেটার, তার অবশ্যই চার নম্বরে ব্যাট করা উচিত। কিন্তু সে ব্যাট করছে ছয় নম্বরে। বাংলাদেশের পরিকল্পনা একদমই সঠিক ছিল না।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা