artk

স্টাফ রিপোর্টার

শনিবার, জানুয়ারি ২৫, ২০২০ ৯:৩১

ঢাকাবাসীর জীবনমান উন্নয়নে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস

media

শনিবার দুপুরে পুরান ঢাকার বাবুবাজার সেতুর নিচে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ঢাকাবাসীর জীবনযাত্রার মান উন্নয়নে বিএনপির প্রার্থীদের কোনো পরিকল্পনা নেই বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

শনিবার দুপুরে পুরান ঢাকার বাবুবাজার সেতুর নিচে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

১৬ তম দিনের নির্বাচনী প্রচার শুরু করার সময় তিনি বলেন, প্রতিটি এলাকায় গিয়ে নেতা-কর্মীদের নিয়ে ঢাকাবাসীর ঘরে ঘরে গণসংযোগ করছি। উন্নয়নের রূপরেখায় জনগণের বিপুল সাড়া পাচ্ছি। কিন্তু বিএনপির প্রার্থীর ঢাকাবাসীর জন্য উন্নয়নের কোনো রূপরেখা নেই।

তিনি বলেন, আমরা সবার দ্বারে দ্বারে যাচ্ছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমরা লক্ষ্য করছি, আমাদের প্রতিপক্ষ শুধু অভিযোগ নিয়ে ব্যস্ত। তারা রাজনীতি নিয়ে ব্যস্ত। আর আমরা ঢাকাবাসীর উন্নয়ন নিয়ে গণসংযোগে ব্যস্ত।

সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বলেন, ইতিমধ্যে পাঁচ দফা উন্নয়নের রূপরেখা প্রকাশ করেছি। আগামী ২৯ জানুয়ারির মধ্যেই উন্নয়নের বিস্তারিত রূপরেখাসহ নির্বাচনী ইশতেহার প্রকাশ করা হবে। ঢাকাবাসীর জন্য বাসযোগ্য ঢাকা গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

আজ দুপুর ১২টা থেকে নির্বাচনী প্রচার শুরু করার কথা ছিল শেখ ফজলে নূরের। সকাল থেকেই তাই বাবুবাজার এলাকায় জড়ো হন স্থানীয় নেতা-কর্মীরা। ৩২ ও ৩৭ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত দুই কাউন্সিলর প্রার্থী এম এ মান্নান ও আবদুর রহমান মিয়াজী উপস্থিতি হন। এ সময় নেতা-কর্মীদের চাপে সড়কে যানজট তৈরি হয়। দুপুর আড়াইটার দিকে সেখানে পৌঁছান শেখ ফজলে নূর। এ সময় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের সংগঠনের নেতা-কর্মীরা স্লোগানে স্লোগানে তাকে ফুল ছিটিয়ে অভ্যর্থনা জানান।

নেতা-কর্মীদের উদ্দেশে শেখ ফজলে নূর বলেন, কোতোয়ালি থানার ৩২ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচনী প্রচার কার্যক্রম শুরু করে ৩৫,৩৬ ও ৩৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় প্রচারণা ও জনসংযোগ চালানো হবে। সবাই সুশৃঙ্খলভাবে প্রচারে অংশ নেবেন। রাস্তায় কোনো ধরনের যানজট তৈরি করা যাবে না।

স্থানীয় ভোটারদের উদ্দেশে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী বলেন, ১ ফেব্রুয়ারি ঢাকাবাসীর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন। এ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে তাদের সেবক নির্বাচিত করে ঢাকাবাসী নব সূচনা ঘটাবে, যেখান থেকে শুরু হবে উন্নয়নের নবযাত্রা। এ সময় আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীদেরও বিজয়ী করার আহ্বান জানান তিনি। ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সুশাসিত ঢাকা, সচল ঢাকা ও উন্নত ঢাকা গড়ার পাঁচ ধাপের পরিকল্পনা জানিয়ে তিনি বলেন, প্রাণের ঢাকা বাঁচিয়ে তুলতেই সবাই সম্মিলিতভাবে উন্নয়নের পক্ষে সমর্থন দেবে।

এরপর বাবুবাজার, ইসলামপুর এলাকায় নিজের প্রচারপত্র বিলি করেন শেখ ফজলে নূর। তার সঙ্গে স্থানীয় নেতা-কর্মীরাও প্রচারে যোগ দেন।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ