artk

চুয়াডাঙ্গা সংবাদদাতা

শুক্রবার, জানুয়ারি ২৪, ২০২০ ৬:১৪

চুয়াডাঙ্গায় র‌্যাব পরিচয়ে গণডাকাতি

media

সদর উপজেলার টেইপুর-ঝোড়াঘাটা সড়কে বৃহস্পতিবার রাতে র‌্যাব পরিচয় দিয়ে রাস্তায় গাছ ফেলে গণডাকাতি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে

চুয়াডাঙ্গা সদর উপজেলার টেইপুর-ঝোড়াঘাটা সড়কে বৃহস্পতিবার রাতে র‌্যাব পরিচয় দিয়ে রাস্তায় গাছ ফেলে গণডাকাতি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

ডাকাতির কবলে পড়া আনছার আলী অভিযোগ করেন, বৃহস্পতিবার সন্ধ্যায় আমি চুয়াডাঙ্গা থেকে মোটরসাইকেল যোগে নিজ গ্রাম পীরপুরে যাচ্ছিলাম। পৌনে ৭টার দিকে টেইপুর-ঝোড়াঘাটা সড়কের টেইপুর মাঠে পৌঁছালে ৭-৮ জনের সশস্ত্র একটি ডাকাত দল সড়কে গাছ ফেলে ব্যারিকেড দেয়। এরপর আমাকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ২২ হাজার টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়।

তিনি আরও জানান, ডাকাতির সময় ওই সড়ক দিয়ে মোটরসাইকেল চালক, বাইসাইকেল চালকসহ এ রকম ২৫ থেকে ৩০ জনের কাছ থেকে ডাকাত সদস্যরা নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন লুট করে।

ভুক্তভোগী চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মুকুল জানান, সন্ধ্যায় ওই সড়কে আমি ও আমার এক বন্ধু ডাকাতির কবলে পড়ি। ডাকাতরা প্রথমে আমাকে র‌্যাবের পরিচয় দিয়ে ফেনসিডিলের একটি চালান আটকের জন্য অবস্থান করছেন বলে জানান। কথা বলার একপর্যায়ে পাশের জঙ্গল থেকে হ্যাফপ্যান্ট ও মুখোশ পরিহিত ৪-৫ জন আমাদের দুজনকে জিম্মি করে আমার কাছে থাকা ৭০ হাজার টাকা ও বন্ধুর কাছে থাকা ৪৮ হাজার টাকা এবং মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

প্রায় এক ঘণ্টা পর ডাকাতির জিম্মি দশা থেকে মুক্তি পেয়ে বেশ কয়েকজন পুলিশকে খবর দেন। খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের বেশ কয়েকটি টিম ঘটনাস্থলে পৌঁছান। ততক্ষণে ডাকাতরা নিরাপদে চলে যান।

গ্রামবাসীদের অভিযোগ, প্রতিদিনই টেইপুর-ঝোড়াঘাটা সড়কে টহল পুলিশ ডিউটি করে। কিন্তু বৃহস্পতিবার ওই সড়কে কোন পুলিশের টহল দেখা যায়নি। পরে রাতভর ডাকাত সদস্যদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালালেও ডাকাতির সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি।

এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খাঁন জানান, এটি গণডাকতি বলা ঠিক হবে না। রাস্তায় গাছ ফেলে কয়েকজন ছিনতাইকারী গতিরোধ করে ফেনসিডিল উদ্ধারের নামে কয়েকজনের কাছ থেকে কিছু টাকা-পয়সা লুট করেছে। আমরা অনুসন্ধান শুরু করেছি। খুব শিগগিরই ওই ছিনতাইকারীরা আইনের আওতায় আসবে।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ