artk

স্টাফ রিপোর্টার

শুক্রবার, জানুয়ারি ২৪, ২০২০ ৫:৫৫

নির্বাচনে বিএনপির জয় বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করছে আ’লীগ: ফখরুল

media

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার রাজধানীর বনানী গোরস্থানে তার কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির বিজয় বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার রাজধানীর বনানী গোরস্থানে তার কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

ফখরুল অভিযোগ করেন, তাদের দলের প্রার্থী ও সমর্থকরা যাতে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য হয় সে জন্য তাদের ওপর শারীরিকভাবে আক্রমণ চালাচ্ছে ক্ষমতাসীন দল। আমাদের নির্বাচন থেকে দূরে রাখতে তারা নানা ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে, তারা এখন দুটি সিটি নির্বাচনে বিএনপির বিজয়কে বাধাগ্রস্ত করতে বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে।

বিএনপির এ নেতা বলেন, ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হওয়ায় তাদের মেয়রপ্রার্থী তা‌বিথ আউয়াল ও ইশরাক হোসেনের জয় কেউ রোধ করতে পারবে না।

ফখরুল বলেন, আরাফাত রহমান কোকো রাজনীতিতে জড়িত না থাকলেও রাজনৈতিক কারণেই তার অকাল মৃত্যু হয়েছে। (সরকারের) রাজনৈতিক প্রতিহিংসার ফলে তিনি শারী‌রিক ও মান‌সিক অত্যাচারের শিকার হন।

বিএনপি মহাসচিব এ সময় কোকোর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

বিএনপির সিনিয়র নেতারা এবং দুই মেয়রপ্রার্থী তা‌বিথ আউয়াল ও ইশরাক হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

পরে তা‌বিথ ও ইশরাক বনানী গোরস্থানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের কবর জিয়ারত এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

আনিসুল ২০১৫ সালে আওয়ামী লীগের টিকিটে তাবিথকে পরাজিত করে ঢাকা উত্তরের মেয়র নির্বাচিত হন। যদিও ওই নির্বাচন মাঝপথে বর্জন করেছিল বিএনপি।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ