artk

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, জানুয়ারি ২৪, ২০২০ ৫:১১

ভারতের সাথে হেরে টি-টোয়েন্টি সিরিজ শুরু নিউজিল্যান্ডের

media

এই জয়ের ফলে কিউইদের মাটিতে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো সফরকারী টিম ইন্ডিয়া।

প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে ২০৩ রান তুলেও জিততে পারেনি নিউজিল্যান্ড। শুক্রবার নিউজিল্যান্ডের দেয়া ২০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১ ওভারও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নিয়েছে ভারত। ১৯ ওভারে ৪ উইকেটে ২০৪ রান করে বিরাট কোহলির দল।

এই জয়ের ফলে কিউইদের মাটিতে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো সফরকারী টিম ইন্ডিয়া। সেই সঙ্গে রেকর্ড চতুর্থবারের মতো টি-টোয়েন্টিতে দুইশ রান তাড়া করে জিতলো ভারত। দুইবার জিতেছে অস্ট্রেলিয়া। বিশাল রান তাড়া করতে নেমে শুরুতেই অবশ্য ওপেনার রোহিত শর্মাকে (৭) হারিয়েছিল ভারত।

তবে চাপটাকে জয় করে নেন লোকেশ রাহুল ও বিরাট কোহলি। দুজনের ৯৯ রানের জুটিতে জয়ের দিকে বেশ ভালভাবেই এগিয়ে যাচ্ছিল ভারত। দলীয় ১১৫ রানে রাহুল ও ১২১ রানে কোহলিকে আউট করে ম্যাচে ফিরতে চেষ্টা করে কিউইরা। উইকেটরক্ষক রাহুল ২৭ বলে ৪ চার ও ৩ ছ্ক্কায় ৫৬ রান করে আউট হোন ইশ সোধির বলে। অধিনায়াক কোহলিকে (৪৫) মার্টিন গাপটিলের হাতে ক্যাচ বানান ব্লেইর টিকনার।

এরপর সোধির দ্বিতীয় শিকারে পরিণত হোন শিভম দুবে (১৩)। হঠাৎ আসা চাপটা শক্ত হাতে সামাল দেন শ্রেয়াস আয়ার ও মনীষ পাণ্ডে। দুজনের ৬২ রানের জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। ম্যাচ সেরা হওয়া শ্রেয়ার ২৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় অপরাজিত ছিলেন ৫৮ রান। ১৪ রান করেন পাণ্ডে।

এর আগে শুক্রবার (২৪ জানুয়ারি) অকল্যান্ডের ইডেন পার্কে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেছিল কিউই দুই ওপেনার। ওপেনিং জুটিতে ৮০ রান তোলেন গাপটিল (৩০) ও কলিন মুনরো (৫৯)। দুজনের বিদায়ের পর কিউইদের বড় সংগ্রহের পথে নিয়ে যান অধিনায়ক কেন উইলিয়ামসন (৫১) ও রস টেইলর। মাঝখানে কলিন ডি গ্রান্ডহোম শূন্যরানে ফিরলেও রানের চাকা সচল রাখেন টেইলর। ২৭ বলে ৩ চার  ও ৩ ছ্ক্কায় ৫৪ রানে অপরাজিত ছিলেন তিনি।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ