artk

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০ ৭:০৯

নগরবাসী নিয়ে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস

media

বৃহস্পতিবার দুপুরে মুগদাপাড়া সিএনজি স্টেশন এলাকায় আয়োজিত পথসভায় এসব কথা বলেন তাপস

নগর নিয়ে কোনো রূপরেখা ছাড়াই বিএনপি প্রার্থীরা নির্বাচনে নেমেছেন বলে মনে করছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, নগরবাসীকে নিয়ে তাদের কোনো পরিকল্পনা নেই। জাতীয় রাজনীতির কৌশল হিসেবে তারা মাঠে নেমেছেন। নানাভাবে নির্বাচন প্রশ্নবিদ্ধ করার প্রচেষ্টায় লিপ্ত আছে বিএনপি।

বৃহস্পতিবার দুপুরে মুগদাপাড়া সিএনজি স্টেশন এলাকায় আয়োজিত পথসভায় এসব কথা বলেন তাপস। তিনি বলেন, দলীয় নেত্রী খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের কৌশল হিসেবে নির্বাচনকে বেছে নিয়েছে বিএনপি। নির্বাচনের প্রচারে নিজেরাই এটি বারবার বলছে। কিন্তু আগামী ১ ফেব্রুয়ারি ঢাকাবাসী উন্নয়নের পক্ষে রায় দিয়ে তাদের সেবক নির্বাচিত করবে বলে আশা করছেন তিনি।

নিজের নির্বাচনী ইশতেহার তৈরির কাজ শেষের দিকে জানিয়ে তিনি বলেন, নির্বাচন পরিচালনা কমিটি ইশতেহার তৈরির কাজ করছে। খুব শিগগির তা প্রকাশ করা হবে। যেসব প্রতিশ্রুতি দেওয়া হবে, তা অবশ্যই বাস্তবায়ন করা হবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

ঢাকা দক্ষিণের নতুন যুক্ত ওয়ার্ডগুলো নিয়ে আলাদা পরিকল্পনা তৈরির কথা জানিয়ে শেখ ফজলে নূর বলেন, ১৮টি নতুন ওয়ার্ডে উন্নয়নের কোনো ছোঁয়া লাগেনি। এই ১৮টি ওয়ার্ডকে আধুনিক ও উন্নত শহরে পরিণত করা হবে। নাগরিক হিসেবে তারা যেন সব ধরনের সুযোগ-সুবিধা পায়, সে ব্যবস্থা গ্রহণ করা হবে। সিটি করপোরেশনের যে উন্নয়ন করা হবে, তার সুবিধা সবাই গ্রহণ করবেন। মেয়র নির্বাচিত হলে দল-মতনির্বিশেষে সবার জন্য কাজ করবেন বলেও জানান তাপস।

ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও উন্নত ঢাকা গড়ার ঘোষণা পুনর্ব্যক্ত করে শেখ ফজলে নূর বলেন, মেয়র নির্বাচিত হলে ২৪ ঘণ্টা নগরবাসীর সেবা নিশ্চিত করা হবে। সাধারণ মানুষের জন্য নগর ভবন ২৪ ঘণ্টা খোলা থাকবে। ৯০ দিনের মধ্যে মৌলিক সেবাগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছাব। ঢাকায় যতগুলো সেবা প্রতিষ্ঠান আছে প্রত্যেক প্রতিষ্ঠানকে একটি নীতিমালায় আসতে হবে।

বেলা একটার দিকে ১৪তম দিনের নির্বাচনী প্রচার শুরু করেন নৌকা প্রতীকের মেয়র প্রার্থী। আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের হাজারো নেতা-কর্মী স্লোগান দিয়ে তাকে অভ্যর্থনা জানান। নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, মুগদার মানুষের ঘরে ঘরে ভোট প্রার্থনা করতে চাই। আপনারা কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। গণমাধ্যমকর্মীদের সুন্দর পরিবেশে কাজ করার সুযোগ করে দেবেন। বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হলে সুষ্ঠুভাবে কাজ করা যায় না। এরপর হেঁটে হেঁটে প্রচারপত্র বিলি শুরু করেন তিনি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা