artk

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০ ৭:০৯

নগরবাসী নিয়ে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস

media

বৃহস্পতিবার দুপুরে মুগদাপাড়া সিএনজি স্টেশন এলাকায় আয়োজিত পথসভায় এসব কথা বলেন তাপস

নগর নিয়ে কোনো রূপরেখা ছাড়াই বিএনপি প্রার্থীরা নির্বাচনে নেমেছেন বলে মনে করছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, নগরবাসীকে নিয়ে তাদের কোনো পরিকল্পনা নেই। জাতীয় রাজনীতির কৌশল হিসেবে তারা মাঠে নেমেছেন। নানাভাবে নির্বাচন প্রশ্নবিদ্ধ করার প্রচেষ্টায় লিপ্ত আছে বিএনপি।

বৃহস্পতিবার দুপুরে মুগদাপাড়া সিএনজি স্টেশন এলাকায় আয়োজিত পথসভায় এসব কথা বলেন তাপস। তিনি বলেন, দলীয় নেত্রী খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের কৌশল হিসেবে নির্বাচনকে বেছে নিয়েছে বিএনপি। নির্বাচনের প্রচারে নিজেরাই এটি বারবার বলছে। কিন্তু আগামী ১ ফেব্রুয়ারি ঢাকাবাসী উন্নয়নের পক্ষে রায় দিয়ে তাদের সেবক নির্বাচিত করবে বলে আশা করছেন তিনি।

নিজের নির্বাচনী ইশতেহার তৈরির কাজ শেষের দিকে জানিয়ে তিনি বলেন, নির্বাচন পরিচালনা কমিটি ইশতেহার তৈরির কাজ করছে। খুব শিগগির তা প্রকাশ করা হবে। যেসব প্রতিশ্রুতি দেওয়া হবে, তা অবশ্যই বাস্তবায়ন করা হবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

ঢাকা দক্ষিণের নতুন যুক্ত ওয়ার্ডগুলো নিয়ে আলাদা পরিকল্পনা তৈরির কথা জানিয়ে শেখ ফজলে নূর বলেন, ১৮টি নতুন ওয়ার্ডে উন্নয়নের কোনো ছোঁয়া লাগেনি। এই ১৮টি ওয়ার্ডকে আধুনিক ও উন্নত শহরে পরিণত করা হবে। নাগরিক হিসেবে তারা যেন সব ধরনের সুযোগ-সুবিধা পায়, সে ব্যবস্থা গ্রহণ করা হবে। সিটি করপোরেশনের যে উন্নয়ন করা হবে, তার সুবিধা সবাই গ্রহণ করবেন। মেয়র নির্বাচিত হলে দল-মতনির্বিশেষে সবার জন্য কাজ করবেন বলেও জানান তাপস।

ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও উন্নত ঢাকা গড়ার ঘোষণা পুনর্ব্যক্ত করে শেখ ফজলে নূর বলেন, মেয়র নির্বাচিত হলে ২৪ ঘণ্টা নগরবাসীর সেবা নিশ্চিত করা হবে। সাধারণ মানুষের জন্য নগর ভবন ২৪ ঘণ্টা খোলা থাকবে। ৯০ দিনের মধ্যে মৌলিক সেবাগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছাব। ঢাকায় যতগুলো সেবা প্রতিষ্ঠান আছে প্রত্যেক প্রতিষ্ঠানকে একটি নীতিমালায় আসতে হবে।

বেলা একটার দিকে ১৪তম দিনের নির্বাচনী প্রচার শুরু করেন নৌকা প্রতীকের মেয়র প্রার্থী। আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের হাজারো নেতা-কর্মী স্লোগান দিয়ে তাকে অভ্যর্থনা জানান। নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, মুগদার মানুষের ঘরে ঘরে ভোট প্রার্থনা করতে চাই। আপনারা কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। গণমাধ্যমকর্মীদের সুন্দর পরিবেশে কাজ করার সুযোগ করে দেবেন। বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হলে সুষ্ঠুভাবে কাজ করা যায় না। এরপর হেঁটে হেঁটে প্রচারপত্র বিলি শুরু করেন তিনি।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ