artk

স্টাফ রিপোর্টার

বুধবার, জানুয়ারি ২২, ২০২০ ৪:৪৯

দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না: দুদক কমিশনার

media

দায়িত্বশীল পদে থেকে দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না বালে জানিয়েছেন দুর্নী‌তি দমন ক‌মিশ‌নের (দুদক) ক‌মিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম।

দায়িত্বশীল পদে থেকে দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না বালে জানিয়েছেন দুর্নী‌তি দমন ক‌মিশ‌নের (দুদক) ক‌মিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম।

বুধবার সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মিলনায়তনে দুদকের ১৪১তম গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ক‌মিশনার এএফএম আমিনুল ইসলামের উপ‌স্থি‌তি‌তে জেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা দপ্তর, পল্লী বিদ্যুৎ, ভূমি অফিস, সিভিল সার্জন কার্যালয়, সদর হাসপাতালসহ অন্যান্য সরকা‌রি দপ্ত‌রের বি‌ভিন্ন অভিযোগ নি‌য়ে দুদকের এই গণশুনানি অনু‌ষ্ঠিত হয়। গণশুনানিতে উত্থাপিত অভিযোগ ৪৩টি, অনুসন্ধানের জন্য গৃহীত ২টি, তাতক্ষণিক নিষ্পত্তি ১৩টি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে ২৮টি।

অনুষ্ঠানে আমিনুল ইসলাম বলেন, সরকারি সেবা প্রদানে দুর্নীতি মেনে নেওয়া হবে না। দুর্নীতির বিরুদ্ধে সবাইকে সচেতন হতে হবে। দায়িত্বশীল পদে থেকে দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না।

আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হলে দুর্নীতি রোধ করতে হবে। দুর্নীতির তথ্য পেলে দুদক অভিযোগ কেন্দ্র ১০৬- এ কল করুন। দুদকের প্রতি জনগণের আস্থা বেড়েছে। সেই আস্থার প্রতিদান দিতে দুদক সদা তৎপর রয়েছে।

আগামী প্রজন্মকে সঠিক মূল্যবোধে গড়ে তুলতে চায় দুদক এমন মন্তব্যে করে তিনি বলেন, এজন্য সততা সংঘ ও সততা স্টোর তৈরি করছে।

জেলা প্রশাসক ড. ফারুক আহমেদের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দুদকের রাজশাহী কার্যালয়ের বিভাগীয় পরিচালক মোরশেদ আলম, জেলার পুলিশ সুপার আবু ইউসুফ প্রমুখ।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ