artk

স্টাফ রিপোর্টার

সোমবার, জানুয়ারি ২০, ২০২০ ৬:৫৩

নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস

media

এই নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলনের অংশ হিসেবে দেখছে বলে মনে করছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। 

এই নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলনের অংশ হিসেবে দেখছে বলে মনে করছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। 

তিনি বলেছেন, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করা বিএনপির রাজনৈতিক কৌশল। নির্বাচনী প্রচার যত দিন চলবে তত দিন এটা হতে থাকবে। নিছক অভিযোগ করতে হয় বলেই তারা করছে।

বিএনপির পক্ষ থেকে বারবার আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তোলার বিষয়ে আজ সোমবার নির্বাচনী প্রচার শুরুর সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন শেখ ফজলে নূর। খিলগাঁও রেলগেটের পাশে জোড় পুকুর মাঠ থেকে একাদশ দিনের নির্বাচনী প্রচার শুরু করেন তিনি। এ সময় তিনি বলেন, ঢাকার উন্নয়নের জন্য নয়, নগরবাসীকে সেবা দিতে নয়, ঢাকাবাসীর কষ্ট লাঘবের জন্য নয়, উন্নত ও আধুনিক ঢাকা গড়তে নয়, বরং তারা বারবার বলছে এটি তাদের আন্দোলনের একটি অংশ। এই নির্বাচনকে তারা তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলনের অংশ হিসেবে দেখছে। ঢাকাবাসী এটা গ্রহণ করবে না।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে বিএনপির বিরোধিতা ও আন্দোলনের হুমকি প্রসঙ্গে জানতে চাইলে সাংবাদিকদের শেখ ফজলে নূর বলেন, ‘ঢাকার জনগণের মধ্যে এ ব্যাপারে কোনো শঙ্কা দেখিনি। আধুনিক প্রযুক্তি সবাই সাদরে গ্রহণ করেছে। একটি সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনের মাধ্যমে ঢাকাবাসী তাদের সেবক নির্বাচিত করবে।’

সকাল ১১টায় প্রচার শুরু করার কথা থাকলেও ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর আসেন দুপুর দুইটার কিছু আগে। সকাল থেকেই জোড় পুকুর মাঠে জড়ো হন নেতা-কর্মীরা। স্লোগানে স্লোগানে নৌকা প্রতীকের প্রার্থীকে অভ্যর্থনা জানান নেতা-কর্মীরা। তাঁদের উদ্দেশে শেখ ফজলে নূর বলেন, ‘আমাদের ঘোষিত উন্নয়নের রূপরেখা ঢাকাবাসী সাদরে গ্রহণ করেছে। এভাবে উন্নয়নের রূপরেখা আর কোনো প্রার্থী এই নির্বাচনে দেয়নি, এর আগেও কেউ দেয়নি।’ দু-এক দিনের মধ্যেই বিস্তারিত ইশতেহার প্রকাশ করা হবে বলে জানান তিনি।

উন্নত ঢাকা গড়তে পাঁচ দফা প্রতিশ্রুতি দিয়ে শেখ ফজলে নূর বলেন, ‘ঢাকাবাসী তাদের প্রাণের ঢাকাকে ভালোবাসে, তারা উন্নত ঢাকা চায়। আগামী ১ ফেব্রুয়ারির নির্বাচনে ঢাকাবাসী একটি নব সূচনা গড়ার লক্ষ্যে এই সুযোগ নেবে। উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে তারা সকলেই ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। তাদের সেবক নির্বাচিত করে আমাদের সেবা করার সুযোগ দেবে।’ হকার মুক্ত ঢাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হকারেরা মধ্যস্বত্বভোগীর মাধ্যমে শোষিত হয়। তাই তাদের জন্য কর্মসংস্থান ও পুনর্বাসনের ব্যবস্থা করে হকার মুক্ত ঢাকা গড়ার পরিকল্পনা নেওয়া হবে।

 

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ