artk

স্টাফ রিপোর্টার

শনিবার, জানুয়ারি ১৮, ২০২০ ৫:৫৪

সিটি নির্বাচনের তারিখ নিয়ে জরুরি বৈঠকে ইসি

media

ঢাকা সিটি নির্বাচনে ভোটের দিন পূজার তারিখ থাকায় এটি পরিবর্তনের দাবিতে ব্যাপক সমর্থনের প্রেক্ষাপটে জরুরি বৈঠকে বসেছে নির্বাচন কমিশন।

ঢাকা সিটি নির্বাচনে ভোটের দিন পূজার তারিখ থাকায় এটি পরিবর্তনের দাবিতে ব্যাপক সমর্থনের প্রেক্ষাপটে জরুরি বৈঠকে বসেছে নির্বাচন কমিশন।

শনিবার বিকেল সোয়া ৪টায় এই বৈঠকে যোগ দিতে নির্বাচন কমিশনারদের টেলিফোন করে বলা হয়।

জরুরি এই বৈঠকে ঢাকা উত্তর ও দক্ষিণের দুই রিটার্নিং কর্মকর্তাকেও আসতে বলা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, “বিকালে কমিশনের জরুরি বৈঠক হবে। সেখানে আমাদের যেতে বলা হয়েছে।”

বৈঠকের সুনির্দিষ্ট কোনো বিষয় উল্লেখ করেননি তিনি।

তবে বিকাল সোয়া ৪টার দিকে বৈঠক শুরুর সময় রিটার্নিং কর্মকর্তাদের দেখা যায়নি। সিইসি কে এম নূরুল হুদার সঙ্গে চার নির্বাচন কমিশনার বৈঠকে বসেন। 

সিটি করপোরেশন নির্বাচনের তারিখ আগানো কিংবা পেছানো সম্ভব কি না- তা নির্বাচন কমিশন একসঙ্গে বসে সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

ছুটির দিনে সকালে কমিশনে এলে সাংবাদিকরা তাকে এ বিষয়ে প্রশ্ন করেন।

ভোটের তারিখ পরিবর্তন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “আগামী ৩০ জানুয়ারি সিটি করপোরেশন নির্বাচনের দিন সরস্বতী পূজা পড়ায় নির্বাচন পেছানোর জন্য আন্দোলন করছে ছাত্র সমাজ।

“ভোটের তারিখ আগানো কিংবা পেছানোর সুযোগ আছে কিনা সেটা এক জিনিস আর সম্ভব কিনা সেটা আরেক জিনিস। পরিবেশ পরিস্থিতি বিবেচনা করে কমিশন সিদ্ধান্ত নিবে। আদালত যদি বলে তাহলে তো আমাদের ভোট পেছাতেই হবে।”

শিক্ষার্থীদের আন্দোলনের প্রসঙ্গে তিনি বলেন, “জাতিগতভাবে আমরা প্রতিটা কিছু নিয়ে আন্দোলন করি। কিন্তু কতটা যৌক্তিক এসব বিষয় দেখেই সিদ্ধান্ত নিতে হয় সরকারকে অথবা অন্য প্রতিষ্ঠানকে। সব কিছু বিবেচনা করেই সিদ্ধান্ত নিতে হয়।”

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা