artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ১৪, ২০২০ ৭:৫৬

পাকিস্তানে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেতে যাচ্ছে টাইগাররা

media

অবশেষ পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। তিন দফায় পাকিস্তান সফরে দুটি টেস্ট একটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে যাবে টাইগাররা। মঙ্গলবার সন্ধায় এক সংবাদ বিজ্ঞেপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

অবশেষ পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। তিন দফায় পাকিস্তান সফরে দুটি টেস্ট একটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে যাবে টাইগাররা। মঙ্গলবার সন্ধায় এক সংবাদ বিজ্ঞেপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

সফরে ২৪,২৫ ২৭ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি খেলতে যাবে টাইগাররা। টি-টোয়েন্টি সিরিজ শেষে দেশে ফিরে দ্বিতীয় দফায় টেস্ট খেলতে যাবে টাইগাররা। প্রথম টেস্ট ৭ ফেব্রুয়ারি এবং এক মাত্র ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ এপ্রিল এবং দ্বিতীয় টেস্ট শুরু হবে ৫ এপ্রিল।

পাকিস্তান সফরে নিয়ে অনেক নাটকের পর এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে দুই দিন আগেই বিসিবির বোর্ড সভা শেষে বিসিবির সভাপরি নাজমুল হাসান পাপন সংবাদ মাধ্যকে জানান, সরকারের পক্ষ্য থেকে পাকিস্তানের মাটিতে টেস্ট খেলার অনুমতি মেলেনি। বিসিবির এই সিদ্ধান্তে ঠিক এক দিন পরেই এই সিদ্ধান্ত জানায় বিসিবি।

বাংলাদেশের পাকিস্তন সফর একটি সংবাদ বিজ্ঞপ্তি দেয় পিসিবি। সেখানে পিসিবির চেয়ারম্যান এহসান মানি বলেন, আমি বেশ আনন্দিত যে আমরা বেশ ভালো একটা সমঝোতায় এসেছি যা ক্রিকেটের মত একটি খেলার বৃহত্তর স্বার্থে আমাদের মত দুটি গর্বিত ক্রিকেট খেলুড়ে দেশকে একমত করেছে। আমি আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে ধন্যবাদ দিতে চাই। যে নেতৃত্ব উনি দেখিয়েছেন এবং দুদেশে খেলাধুলা অব্যাহত ও সমৃদ্ধ করা নিশ্চিত করার জন্য।

পিসিবির সিইও ওয়াসিম খান বলেন, এটা দুই বোর্ডের জন্যই জয়ী ফলাফল বলা যায়। আমি আনন্দিত যে সিরিজটি নিয়ে অনিশ্চয়তা এখন শেষ এবং আমরা ম্যাচগুলো মসৃণভাবে আয়োজনের পরিকল্পনা করতে পারি। বাংলাদেশ তিনবার পাকিস্তান সফর করবে, যা তাদের এই স্বাচ্ছন্দ্য দেয় যে পাকিস্তান অন্য যে কোনও ক্রিকেট খেলুড়ে দেশের মতোই নিরাপদ ও সুরক্ষিত।

নতুন শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা নীতপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে ৩ বাংলাদেশি নিহত রাখাইনে সহিংসতা বন্ধে জরুরি ব্যবস্থা নেওয়ার আদেশ আইসিজের সৌদি আরব থেকে ফিরলেন আরও ২১৭ বাংলাদেশি রোহিঙ্গা ইস্যু আন্তর্জাতিকীকরণে প্রচেষ্টা অব্যাহত থাকবে: জাতিসংঘ রাষ্ট্রদূত ভিপি নূরকে কেন পাসপোর্ট দেয়া হবে না: হাইকোর্ট ভোটের নিরপেক্ষ পরিবেশ নেই: ফখরুল রক্তকোষের সাহায্যে সারিয়ে তোলা যাবে ক্যান্সার চবিতে ছাত্রলীগের অবরোধ এক ধাপ উন্নতিতেও দুর্নীতি কমেনি: টিআইবি ফেনীর পৌর মেয়রকে দুদকে তলব ইনটেলের নতুন চেয়ারম্যান বাংলাদেশি-আমেরিকান ওমর ইশরাক রাজধানীতে নিজ পিস্তলের গুলিতে পুলিশ সদস্যের আত্মহত্যা বিচারক নিয়োগে নারী কোটা বাতিল এবার সোলেইমানির ঘনিষ্ঠ সহযোগীকে হত্যা পোড়া মবিলকে খাঁটি সরিষার তেল বলে বিক্রি যশোরে গণপিটুনিতে নিহত ১ শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী করোনাভাইরাসে মৃত ১৭, উহানের যান চলাচল বন্ধ সিটি নির্বাচন নিয়ে ২০ দলের বৈঠক বিকালে কতোটা ভয়ংকর নতুন করোনাভাইরাস? পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে বৃহস্পতিবার অবশেষে পাকিস্তানে বাংলাদেশ দল স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী চীনে ভাইরাসে ৯ জনের মৃত্যু আক্রান্ত ৪৪০ সংসদে ৮২৩৮ জন ঋণখেলাপির তালিকা প্রকাশ