artk

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, জানুয়ারি ১৪, ২০২০ ৬:২৫

অবশেষে হাথুরুসিংহের চুক্তি বাতিল

media

গত আইসিসি ক্রিকেট ওয়ানডে বিশ্বকাপে শ্রীলঙ্কার প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন হাথুরুসিংহে। লঙ্কান বোর্ডের সঙ্গে চুক্তি থাকলেও পরবর্তীতে দলে ব্রাত্য হয়ে পড়েন বাংলাদেশের সাবেক এই কোচ। এরপর শ্রীলঙ্কা অন্য কোচের অধীনে বিদেশ সফর করে। লঙ্কান বোর্ড পরে নতুন কোচিং প্যানেল যুক্ত করে। 

গত আইসিসি ক্রিকেট ওয়ানডে বিশ্বকাপে শ্রীলঙ্কার প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন হাথুরুসিংহে। লঙ্কান বোর্ডের সঙ্গে চুক্তি থাকলেও পরবর্তীতে দলে ব্রাত্য হয়ে পড়েন বাংলাদেশের সাবেক এই কোচ। এরপর শ্রীলঙ্কা অন্য কোচের অধীনে বিদেশ সফর করে। লঙ্কান বোর্ড পরে নতুন কোচিং প্যানেল যুক্ত করে। 

কিন্তু হাথুরুসিংহের চুক্তি নিয়ে নিশ্চুপ ছিল দুই পক্ষই। শুক্রবার বোর্ডের কার্যনির্বাহী সভায় হাথুরুসিংহের সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেয় এসএলসি। বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা ইএসপিএন ক্রিকইনফোকে বলেন,‘শুক্রবার আমাদের শেষ বোর্ড সভায় আমরা হাথুরুসিংহের সঙ্গে সকল চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিই।’

২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত হাথুরুসিংহের চুক্তির মেয়াদ ছিল। সম্প্রতি লঙ্কান বোর্ডের কাছে চুক্তির সব বেতন ও তার মানহানির জন্য ৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করেন হাথুরুসিংহে। তবে বোর্ড তা দিতে অস্বীকৃতি জানায়।

তাকে শেষ কবে বেতন দেওয়া হয়েছে, জানতে চাইলে ডি সিলভা বলেন, ‘আসলে আমরা কখন তার বেতন দেওয়া বন্ধ করেছি, তা সঠিক বলতে পারব না। তবে অক্টোবরে হতে পারে।’

ক্ষতিপূরণ আদায়ে আন্তর্জাতিক ক্রীড়া আদালতেও যান হাথুরুসিংহে। আন্তর্জাতিক ক্রীড়া আদালত থেকে লঙ্কান বোর্ডে পাঠানো হয়েছে হাথুরুসিংহের দাবির তালিকা। এর আগে ২০১২ সালে জিওফ মার্শের সঙ্গে চুক্তি বাতিল করায় বড় অঙ্কের ক্ষতিপূরণ দিতে হয়েছিল লঙ্কান বোর্ডকে।

বিশ্বকাপে শ্রীলঙ্কার ভরাডুবির পর থেকে দলের কোচিং পদে একরকম নির্বাসিত হয়ে পড়েন হাথুরুসিংহে। অবশেষে বাংলাদেশের পর শ্রীলঙ্কা অধ্যায়ও আনুষ্ঠানিকভাবে শেষ হয়ে গেল তার।

 

 

 

 

সৌদি আরব থেকে ফিরলেন আরও ২১৭ বাংলাদেশি রোহিঙ্গা ইস্যু আন্তর্জাতিকীকরণে প্রচেষ্টা অব্যাহত থাকবে: জাতিসংঘ রাষ্ট্রদূত ভিপি নূরকে কেন পাসপোর্ট দেয়া হবে না: হাইকোর্ট ভোটের নিরপেক্ষ পরিবেশ নেই: ফখরুল রক্তকোষের সাহায্যে সারিয়ে তোলা যাবে ক্যান্সার চবিতে ছাত্রলীগের অবরোধ এক ধাপ উন্নতিতেও দুর্নীতি কমেনি: টিআইবি ফেনীর পৌর মেয়রকে দুদকে তলব ইনটেলের নতুন চেয়ারম্যান বাংলাদেশি-আমেরিকান ওমর ইশরাক রাজধানীতে নিজ পিস্তলের গুলিতে পুলিশ সদস্যের আত্মহত্যা বিচারক নিয়োগে নারী কোটা বাতিল এবার সোলেইমানির ঘনিষ্ঠ সহযোগীকে হত্যা পোড়া মবিলকে খাঁটি সরিষার তেল বলে বিক্রি যশোরে গণপিটুনিতে নিহত ১ শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী করোনাভাইরাসে মৃত ১৭, উহানের যান চলাচল বন্ধ সিটি নির্বাচন নিয়ে ২০ দলের বৈঠক বিকালে কতোটা ভয়ংকর নতুন করোনাভাইরাস? পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে বৃহস্পতিবার অবশেষে পাকিস্তানে বাংলাদেশ দল স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী চীনে ভাইরাসে ৯ জনের মৃত্যু আক্রান্ত ৪৪০ সংসদে ৮২৩৮ জন ঋণখেলাপির তালিকা প্রকাশ কুকুর হত্যার দায়ে আট মাসের কারাদণ্ড একুশ ফার্স্ট প্রসপেক্টাস অনুমোদন ধনী-গরিব নির্বিশেষে সুবিচার নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী